Logo
Logo
×

জাতীয়

তরুণরাই আগামীর আলোকিত মানবিক বিশ্ব গড়বে: স্পিকার 

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ০৪ মার্চ ২০২৩, ১০:৫৫ পিএম

তরুণরাই আগামীর আলোকিত মানবিক বিশ্ব গড়বে: স্পিকার 

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রতিটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চিন্তা ও মননে পরমত সহিষ্ণুতা, সবার সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থান এবং দেশপ্রেমের মতো মৌলিক মূল্যবোধগুলো গেঁথে দিতে হবে। কেননা তরুণরাই আগামীর আলোকিত মানবিক বিশ্ব গঠন করবে।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে শনিবার ঢাকা ইউনিভার্সিটি সোসিওলোজি অ্যালামনাই রিইউনিয়ন ‘প্রাণের মেলা ২০২৩’-এর প্রধান অতিথি স্পিকার ড. শিরীন শারমিন এ কথা বলেন। 

ঢাকা ইউনিভার্সিটি সোসিওলোজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত মহাসচিব ড. ফেরদৌস জামান স্বাগত বক্তব্য দেন। 

বিশেষ অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সাদেকা হালিম, উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আখতারুজ্জামান এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক সাবেক সিনিয়র সচিব আখতার হোসেন বক্তব্য রাখেন। 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের পরিকল্পনা বাস্তবায়নের কাজ চলমান রয়েছে। প্রধানমন্ত্রী জলবায়ুর বিরূপ প্রভাব থেকে দেশকে মুক্ত রাখতে বদ্বীপ পরিকল্পনা-২১০০ গ্রহণ করেছেন। 

সোসিওলোজি এলামনাই অ্যাসোসিয়েশন অনুদান ও বৃত্তি প্রদানসহ বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের সহায়তা প্রদান করছে- এই প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানিয়ে স্পিকার বলেন, এ অ্যাসোসিয়েশনকে সমাজবিজ্ঞান বিভাগসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও গঠনমূলক কার্যক্রমে সহায়তা করার প্রয়াস নিতে হবে। 

অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি সোসিওলোজি বিভাগের অ্যালামনাইরা, শিক্ষক ও শিক্ষার্থীরা, আমন্ত্রিত অতিথিরা, গণ্যমান্য ব্যক্তিসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম