Logo
Logo
×

জাতীয়

মিঠামইনে রাষ্ট্রপতির বাড়িতে প্রধানমন্ত্রীকে আপ্যায়নে যত আয়োজন

Icon

কিশোরগঞ্জ ব্যুরো

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৫৩ পিএম

মিঠামইনে রাষ্ট্রপতির বাড়িতে প্রধানমন্ত্রীকে আপ্যায়নে যত আয়োজন

হাওড়ের মিঠাপানির মাছ আর অষ্টগ্রামের শত বছরের ঐতিহ্যবাহী দুগ্ধজাত খাবার পনির শ্রেষ্ঠ। তাইতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে আয়োজিত জনসভায় লাখো মানুষের উপস্থিতি নিশ্চিত করা, উন্নয়নের জাদুকরী ছোঁয়ায় বদলে যাওয়া ভাটিকন্যা হাওড়কে উৎসবের সাজে সজ্জিত করার পাশাপাশি চলছে রাজসিক মধ্যাহ্নভোজের আয়োজন।

দুপুরে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুরে রাষ্ট্রপতি আবদুল হামিদের দৃষ্টিনন্দন পৈতৃক নিবাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির সঙ্গে মধ্যাহ্নভোজে মিলিত হবেন। এ মধ্যাহ্নভোজটিকেও রাজসিক রূপ দিতে চলছে মিঠাপানির ২০ প্রজাতির মাছসহ নানা ধরনের মাছ-মাংসের আয়োজন। থাকছে অষ্টগ্রামের ঐতিহ্যবাহী পনিরও। গরু-মহিষের দুধ দিয়ে তৈরি অষ্টগ্রামের এ পনির দিল্লির মুঘল সম্রাটের দরবার পর্যন্ত সমাদৃত ছিল।

মঙ্গলবার দুপুরের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির নিজ নির্বাচনি এলাকা কিশোরগঞ্জ-৪ (ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম) এর মিঠামইনে আসছেন। সেখানে প্রথমে মুক্তিযোদ্ধা রাষ্ট্রপতি আবদুল হামিদ সেনানিবাসের উদ্বোধন করবেন। তারপর মিঠামইন উপজেলা সদরের কামালপুর গ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদের সংস্কারকৃত পৈতৃক নিবাসে রাষ্ট্রপতির সঙ্গে মধ্যাহ্নভোজে মিলিত হবেন।

বিকাল ৩টার দিকে প্রধানমন্ত্রী মিঠামইনের হ্যালিপ্যাড মাঠে আয়োজিত এক দলীয় জনসভায় ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে রাষ্ট্রপতি আবদুল হামিদ সোমবার দুপুরে কিশোরগঞ্জের  মিঠামইনের নিজ বাড়িতে পৌঁছেছেন।

এর আগে ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী হিসেবেই আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যাদুর্গত হাওড়বাসীকে দেখতে মিঠামইনে এসেছিলেন। দেখেছিলেন তদানীন্তন দুখী ভাটিকন্যা এ হাওড় জনপদের মধ্যযুগীয় ও পশ্চাৎপদ জীবনচিত্র। তাই এখানে আয়োজিত এক জনসভায় ভাষণ দিতে গিয়ে তিনি বলেছিলেন, কিশোরগঞ্জ আর ফরিদপুরের হাওড় জনপদের উন্নয়ন এবং হাওড় উন্নয়ন বোর্ড পুনর্গঠনে তার সরকার কাজ করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই প্রতিশ্রুতির আজ ষোলকলা পূর্ণ। হাজার-হাজার কোটি টাকার বৈপ্লবিক উন্নয়ন আর পরিবর্তনে এককালের সেই দুখী ভাটিকন্যা ইতোমধ্যেই দেশের উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত বৃহত্তর হাওরাঞ্চলের রানী হিসেবে পরিচিত হয়ে উঠেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম