Logo
Logo
×

অন্যান্য

এক্সিলারেট এনার্জির উপদেষ্টা হলেন পিটার হাস

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৪, ১০:০৫ পিএম

এক্সিলারেট এনার্জির উপদেষ্টা হলেন পিটার হাস

বিশ্বের শীর্ষস্থানীয় এলএনজি সরবরাহকারী মার্কিন বহুজাতিক কোম্পানি এক্সিলারেট এনার্জির স্ট্র্যাটেজিক উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন সাবেক রাষ্ট্রদূত পিটার ডি হাস। 

এক্সিলারেট এনার্জি বাংলাদেশের মহেশখালিতে অবস্থিত বঙ্গোপসাগরে এলএনজি টার্মিনাল (এফএসআরইউ) স্থাপন করে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস তৈরি করছে।  

গত ২৭ সেপ্টেম্বর তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ফরেন সার্ভিস থেকে দীর্ঘ ৩৩ বছরের কর্মময় জীবনের ইতি টেনে অবসরে যান।সম্প্রতি পিটার হাস বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মঙ্গলবার তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে এক্সিলারেট এনার্জির কার্যালয়ে স্ট্রাটেজিক অ্যাডভাইজর হিসেবে যোগদান করেছেন। 

পিটার হাস তার স্টেট ডিপার্টমেন্টের কর্মজীবনে কনস্যুলেট জেনারেল মুম্বাইয়ের স্টেট ফর ইকোনমিক অ্যান্ড বিজনেস অ্যাফেয়ার্সের ভারপ্রাপ্ত সহকারী সচিব এবং অর্গানাইজেশন ফর ইকোনমিক কোঅপারেশন অ্যান্ড ডেভেলপমেন্টের ডেপুটি পারমানেন্ট রিপ্রেজেন্টেটিভ হিসেবে কাজ করেছেন। ফরেন সার্ভিস ক্যারিয়ারে তিনি মার্কিন রাষ্ট্রদূত হিসেবে লন্ডন, জাকার্তা, রাবাত, বার্লিন, মুম্বাইসহ পৃথিবীর নানা জায়গায় দায়িত্ব পালন করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম