Logo
Logo
×

অন্যান্য

অন্তর্বর্তী সরকারকে সুখবর দিল সংযুক্ত আরব আমিরাত

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৪, ০১:৩৬ এএম

অন্তর্বর্তী সরকারকে সুখবর দিল সংযুক্ত আরব আমিরাত

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হওয়ায় ড. মুহাম্মদ ইউনূসকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) প্রেসিডেন্ট শেখ মোহাম্মাদ বিন জায়েদ আল নাহিয়ান।

বুধবার তাদের মধ্যে টেলিফোন কথোপকথন হয়।  এ সময় শেখ মোহাম্মদ আশা প্রকাশ করেন, প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূস এবং অন্তর্বর্তী সরকার দেশে সমৃদ্ধি আনবে। প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে এসব তথ্য জানানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টকে বাংলাদেশকে অব্যাহত সমর্থনের জন্য ধন্যবাদ জানান অধ্যাপক ইউনূস। তিনি তার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেছেন, যা উপসাগরীয় আরব জাতিকে পৃথিবীর সবচেয়ে সমৃদ্ধ জাতিতে পরিণত করেছে।

প্রধান উপদেষ্টা বলেন, সংযুক্ত আরব আমিরাত কয়েক দশক ধরে বাংলাদেশের খুব ভালো বন্ধু এবং উপসাগরীয় আরব দেশে লাখ লাখ মানুষ জীবিকা খুঁজে পেয়েছে যা এটি দক্ষিণ এশিয়ার দেশটির জন্য রেমিট্যান্সের একটি মূল উৎস।

অধ্যাপক ইউনূস বলেন, বড় ধরনের প্রাকৃতিক দুর্যোগের সময় সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের জনগণের পাশে দাঁড়িয়েছে এবং এটি ব্যবসায়ী, দক্ষ ও অদক্ষ শ্রমিকদের অন্যতম বৃহৎ বাংলাদেশি প্রবাসীদের একটি উদারতা।

দুই নেতা জনশক্তির কর্মসংস্থান, বর্ধিত বিনিয়োগ ও বাণিজ্যসহ দ্বিপাক্ষিক স্বার্থের বিষয়ে মতবিনিময় করেন। তিনি প্রেসিডেন্টকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

শেখ মোহাম্মদ বলেন, তার দেশ আগামী সময়ে উভয় দেশের স্বার্থকে এগিয়ে নিতে এবং তাদের জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করতে তাদের সহযোগিতা বাড়াতে আগ্রহী হবে।

আরব বিশ্বে সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের অন্যতম বৃহৎ বাণিজ্য অংশীদার। অনেক বাংলাদেশি ব্যবসায়ী পূর্ব আফ্রিকার দেশগুলোতে পণ্য রপ্তানির জন্য দেশটির বন্দর ব্যবহার করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম