Logo
Logo
×

অন্যান্য

জনগণকে সেবা প্রদানে খারাপ ব্যবহার করা যাবে না: কর্মীদের স্বাস্থ্য উপদেষ্টা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৫:১২ পিএম

জনগণকে সেবা প্রদানে খারাপ ব্যবহার করা যাবে না: কর্মীদের স্বাস্থ্য উপদেষ্টা

জনগণকে সেবা প্রদানে তাদের সঙ্গে খারাপ ব্যবহার করা যাবে না বলে স্বাস্থ্য খাতের কর্মীদের সতর্ক করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম। বলেছেন, স্বাস্থ্য সেবা খাতের কর্মীদের জনবান্ধব ও সেবামূলক মনোভাব পোষণ করতে হবে। জনগণকে সেবা প্রদানে খারাপ ব্যবহারের কোনো সুযোগ নেই।

শনিবার সকালে নোয়াখালী জেলার বন্যাদুর্গত সোনাইমুড়ী উপজেলা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগম বলেন, স্বাস্থ্য ব্যবস্থায় বর্তমানে নানা প্রকার সমস্যা বিদ্যমান। এসব সমস্যা সমাধান করে স্বাস্থ্য সেবা খাতকে উন্নত পর্যায়ে নিয়ে যেতে সময় আর সবার সহযোগিতা একান্তই প্রয়োজন। 

তিনি বলেন, আজ আমি কাশীপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্র, কাশীপুর মুহাম্মদীয়া ফাজিল মাদ্রাসা, ওয়াছেকপুর আল ফালাহ মডেল হাই স্কুল আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেছি। পরিদর্শন শেষে মনে হয়েছে এখানে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটের অপ্রতুলতা আছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে যাতে প্রয়োজনীয় ওষুধসামগ্রীর পর্যাপ্ত মজুত থাকে। এ ছাড়া ফিটকিরি দিয়েও পানি জীবাণুমুক্ত করা যায়। বিশুদ্ধকরণ ব্যতীত এ অবস্থায় নলকূপের পানি পান করা যাবে না। এক্ষেত্রে স্বাস্থ্য অধিদপ্তর ও মাঠপর্যায়ের কর্মীদের জনগণকে সচেতন করার জন্য আরও দৃঢ় ভূমিকা রাখতে হবে। 

স্বাস্থ্য উপদেষ্টা আরও বলেন, বন্যা পরবর্তী সময়ে ডায়রিয়া, কলেরা, চর্মরোগসহ নানা রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এ বিষয়ে আমাদের এখন থেকেই সচেতন হতে হবে।

আশ্রয়কেন্দ্রে পরিদর্শনকালে স্বাস্থ্য উপদেষ্টা আশ্রয়রত মানুষ বিশেষত নারী-শিশুদের সঙ্গে সামগ্রিক চিকিৎসাসেবা, ত্রাণ-সাহায্য, পরিবার পরিকল্পনা এবং নবজাতকের স্বাস্থ্য নিয়ে বিস্তারিত কথা বলেন। 

পরিদর্শনকালে নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, নোয়াখালী জেলা প্রশাসনের কর্মকর্তা এবং বৈষম্যবিরোধী আন্দোলনের স্বাস্থ্যবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম