Logo
Logo
×

অন্যান্য

১০ দিন বৃষ্টি থাকতে পারে, সর্বোচ্চ যে জেলায়

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ০২:৩৩ পিএম

১০ দিন বৃষ্টি থাকতে পারে, সর্বোচ্চ যে জেলায়

রাজধানীর আকাশ শুক্রবার সকাল থেকেই মেঘলা ও বৃষ্টি হচ্ছে।  বৃহস্পতিবার থেকেই শুরু হয় বৃষ্টি। চলমান বৃষ্টিপাত থেমে থেমে আরও ১০ দিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার সকালে আবহাওয়া অফিস জানায়, শক্তিশালী মৌসুমি বায়ুর কারণে বঙ্গোপসাগরে সঞ্চারণশীল মেঘমালা। উপকূলজুড়ে ভারি বৃষ্টিপাত শুরু হয়েছে। যা টানা কয়েক দিন অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে দমকা হাওয়া বইছে। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, পায়রা ও মোংলা বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। দেশের উপকূল থেকে শুরু করে মধ্যাঞ্চল হয়ে উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলজুড়ে সঞ্চারণশীল মেঘ ও ভারি বৃষ্টি হতে পারে। এ কারণে দেশের বেশির ভাগ নদীবন্দরকে ২ নম্বর স্থানীয় নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। ভারি থেকে অতি ভারি বৃষ্টির আশঙ্কায় চট্টগ্রামে পাহাড়ধসের সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ ও আগামীকালের আবহাওয়া জানবেন যেভাবে

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় ৫৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নোয়াখালীর মাইজদী কোর্টে। সেখানে বৃষ্টি হয়েছে ২৭৬ মিলিমিটার। এরপরে এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে পটুয়াখালীতে। সেখানে ২১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম, খুলনা ও বরিশালে বৃষ্টি বেশি হচ্ছে। সে তুলনায় ঢাকা, ময়মনসিংহ ও রাজশাহীতে বৃষ্টির পরিমাণ কিছুটা কম। আগামীকাল শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে। পরশু রোববার থেকে আবার বৃষ্টি বাড়তে পারে।

অতিভারি বৃষ্টিপাতের কারণে চট্টগ্রামের পাহাড় ধসের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। কয়েকদিনের টানা বর্ষণে রাজধানীর কোথাও জলাবদ্ধতার সৃষ্টি না হলেও রয়েছে ভোগান্তি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম