Logo
Logo
×

অন্যান্য

টিউলিপ সিদ্দিকের সম্পত্তিজনিত আয় নিয়ে তদন্ত

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০৫:৪৫ এএম

টিউলিপ সিদ্দিকের সম্পত্তিজনিত আয় নিয়ে তদন্ত

ব্রিটিশ সংসদ হাউস অব কমন্সের স্ট্যান্ডার্ড কমিশনারের ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, উত্তর লন্ডনের হ্যাম্পস্টেড ও হাইগেট আসনের এমপি টিউলিপ সিদ্দিকের বিরুদ্ধে সম্পত্তিজনিত আয় নিয়ে তদন্ত শুরু হয়েছে।

যুক্তরাজ্যের সাম্প্রতিক নির্বাচনে লেবার পার্টির ভূমিধ্বস বিজয়ের মধ্য দিয়ে কিয়ার স্টারমারের সরকার গঠন করে। টিউলিপ সিদ্দিক লেবার পার্টির একজন এমপি।

বিবিসির, ডেইলি মেইল ও টেলিগ্রাফের খবরে বলা হয়েছে, যুক্তরাজ্যের কেন্দ্রীয় সরকারের ‘ইকোনোমিক সেক্রেটারি’ টিউলিপ সিদ্দিকের সম্পত্তিজনিত আয় নিয়ে তদন্ত শুরু হয়েছে। দেশটির পার্লামেন্টারি স্ট্যান্টার্ড কমিশনার এ তদন্ত শুরু করেছেন। তবে বিষয়টি বেশ মাইনর বলে মনে করা হচ্ছে।

টিউলিপ সিদ্দিক হচ্ছেন প্রথম এমপি, যার বিরুদ্ধে পার্লামেন্টারি স্ট্যান্টার্ড কমিশনারের তদন্ত শুরু হয়েছে। দেশটিতে নিয়মিত এমপিদের বিভিন্ন বিষয় নিয়ে তদন্ত হয়ে থাকে। বর্তমানে টিউলিপ সিদ্দিকসহ চারজন এমপির বিষয়ে তদন্ত চলছে। বাকী তিনজনের বিষয়ে সদ্য বিদায়ী কনজারভেটিভ পার্টি সরকারের সময়ে শুরু হয়েছে।

জানা গেছে, টিউলিপ সিদ্দিকের বিরুদ্ধে অভিযোগ, লন্ডনে তার যে প্রোপার্টি রয়েছে, সেটির আয়ের তথ্য যথাসময়ে কর্তৃপক্ষকে জানানো হয়নি।

ডেইলি মেইলের রিপোর্ট অনুসারে, এক বছর ধরে এ তথ্য জানানো হচ্ছে না। তবে কোনো পত্রিকার রিপোর্টেই ওই সম্পত্তি থেকে টিউলিপ সিদ্দিকের আয়ের পরিমাণ কত, তা উল্লেখ করা হয়নি।

লেবার পার্টির একজন মুখপাত্র বলেছেন, বিষয়টি এক ধরনের প্রশাসনিক ভুল।টিউলিপ সিদ্দিকের নজরে আসার সঙ্গে সঙ্গে তিনি এ নিয়ে দুঃখ প্রকাশ করেছেন। 

মুখপাত্র আরও বলেন, তদন্তের বিষয়ে টিউলিপ সিদ্দিক পার্লামেন্টারি স্ট্যান্টার্ড কমিশনার কার্যালয়কে সম্পূর্ণ সহায়তা করবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক এবার নিয়ে টানা চারবার যুক্তরাজ্যের পার্লামেন্টে এমপি নির্বাচিত হয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম