Logo
Logo
×

অন্যান্য

অভিভাবক ফোরামের ৪ দিনব্যাপী সারা দেশে কর্মসূচি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০২:৪০ এএম

অভিভাবক ফোরামের ৪ দিনব্যাপী সারা দেশে কর্মসূচি

চার দিনব্যাপী সারা দেশে সংহতি কর্মসূচি ঘোষণা করেছে অভিভাবক ফোরাম বাংলাদেশ নামে একটি সংগঠন। 

বৃহস্পতিবার থেকে থেকে ৪ আগস্ট (রোববার) তাদের এ কর্মসূচি চলবে। 

পাড়া-মহল্লায় ব্যানার ও প্লাকার্ড হাতে নিয়ে সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এ সংহতি কর্মসূচি পালন করার ঘোষণা দেয় সংগঠনটি।

চলমান বৈষম্য বিরোধী কোটা সংস্কার আন্দোলনে আমাদের সন্তানসহ নিরীহ শিক্ষার্থীদের নির্বিচারে গুলি করে হত্যাকারী ও হুকুমদাতাদের বিচার এবং বৈষম্য বিরোধী আন্দোলনে ছয়জন সমন্বয়কসহ আটক সব ছাত্র-ছাত্রীর নিঃশর্ত মুক্তির দাবিতে অভিভাবক ফোরামটি এ কর্মসূচি পালন করবেন।

বুধবার সংগঠনটির জাতীয় স্টিয়ারিং কমিটির কো-সমন্বয়ক শাহজাহান সিরাজ আল রাজি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নারী-পুরুষসহ সব শ্রেণি পেশার মানুষকে (বিশেষ করে আমাদের মা বোনদের ব্যাপক অংশ গ্রহণ বাড়িয়ে) আমাদের সন্তানদের হত্যার বিচারের দাবিতে আগামীকাল ১ আগস্ট বৃহস্পতিবার থেকে ৪ আগস্ট রোববার পর্যন্ত যার যার অবস্থান থেকে পাড়ায়-মহল্লায় হত্যার দাবি সম্বলিত ব্যানার ও প্লাকার্ড হাতে নিয়ে সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত এই সংহতি কর্মসূচি পালন করার ঘোষণা দেওয়া হয়। প্রয়োজনে ২৪ ঘণ্টার যেকোনো সময় (স্থানীয়ভাবে সময় নির্ধারণ করে) মৌন প্রতিবাদ জানানোর জন্য অভিভাবক ফোরামের পক্ষ থেকে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

তিনি আরও জানান, আন্দোলনে কোথাও বাধার সম্মুখীন হলে সম্মিলিত প্রতিরোধসহ (বাধাদানকারীদের তথ্য সংগ্রহ পূর্বক জাতীয় স্টিয়ারিং কমিটিকে অবহিত করতে হবে)। বিশেষ প্রয়োজনে এলাকার প্রতিটি ছাদে এ ধরনের কর্মসূচি পালন করা যেতে পারে।

উল্লেখ্য, এ বিষয়ে ঢাকায়-১২৭৫, চট্টগ্রামে-৩২৭, রাজশাহীতে-৩২১, খুলনাতে-৭৬, সিলেটে-১৫২, ময়মনসিংহে-৪৫, কুমিল্লায়-২৩, রংপুরে-৬৩ এবং বগুড়ায় ৩৯ টিসহ সব জেলায় ৩০টি এবং সব উপজেলায়-২০টি করে স্পট নির্বাচন করা হয়েছে। প্রয়োজনে এ সংখ্যা যেকোনো সময় বাড়ানো যাবে।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, বৈষম্য বিরোধী চলমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে সিভিল সোসাইটি/সামাজিকভাবে গণ্যমান্য ব্যক্তিবর্গ/সিনিয়র সিটিজেনদের কর্তৃক যদি এ বিষয়ে কোনো কর্মসূচি ঘোষিত হয়, তবে এ কর্মসূচির সঙ্গে তাদের ঘোষিত কর্মসূচি সমন্বয় করে পালন করতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম