Logo
Logo
×

অন্যান্য

‘নুর ও পরওয়ারের সঙ্গে কী কথা হয়েছে জানতে নাহিদ-আসিফ-বাকেরকে জিজ্ঞাসাবাদ’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৯ পিএম

‘নুর ও পরওয়ারের সঙ্গে কী কথা হয়েছে জানতে নাহিদ-আসিফ-বাকেরকে জিজ্ঞাসাবাদ’

হেফাজতে থাকা কোটা আন্দোলনের তিন সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

হারুন বলেন- নাহিদ, আসিফ ও বাকের সঙ্গে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর এবং জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারের মধ্যে কথা হয়েছে। তাদের মধ্যে কী কথা হয়েছে এটা আমাদের জানা দরকার। পাশাপাশি তিন সমন্বয়কের নিরাপত্তা নিশ্চিত করতেই ডিবি হেফাজতে নিয়েছে।
 
শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ডিবির হারুন বলেন, নুর এবং আরও কিছু নেতাদের আমরা রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করেছি। তারা এ কথা আমাদের বলেছেন, নাহিদের সঙ্গে এবং বিভিন্ন সমন্বয়কের সঙ্গে তাদের কথা হয়েছে। তাদের কী কথা হয়েছে, এটাও আমাদের জানা দরকার।

ডিবিপ্রধান বলেন, কোটা সংস্কার আন্দোলনের নেতাদের সঙ্গে অন্যান্য নেতাদের, বিশেষত গোলাম পরওয়ার, নুরের কী কথা হয়েছে সেটা জানার জন্য আমরা জিজ্ঞাসাবাদ করব। পাশাপাশি সেফটি-সিকিউরিটির জন্য তাদের আমরা রেখেছি।

তিন সমন্বয়কের নিরাপত্তার বিষয়ে হারুন আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে আমরা গতকাল (শুক্রবার) রাতে এনেছি। বিভিন্ন জায়গায়, ফেসবুকে তারা নিরাপত্তাহীনতার কথা বলছিলেন। তাদের একজনের বাবাও নিরাপত্তাহীনতার কথা বিভিন্ন জায়গায় প্রকাশ করছিলেন। আমরা মনে করি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে এটাও আমাদের দায়িত্ব- কেউ যদি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা অন্য কোথাও নিরাপত্তাহীনতার কথা বলে, তাকে সেফটি-সিকিউরিটি দেওয়া। আমরা তাদের সেফটি-সিকিউরিটি দিচ্ছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম