Logo
Logo
×

অন্যান্য

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৪, ০৫:৩৪ পিএম

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার মতো পরিবেশ এখনো তৈরি হয়নি বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বুধবার সচিবালয়ে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার মতো পরিবেশ এখনো তৈরি হয়নি। জেলা প্রশাসকরা নিজ নিজ এলাকার পরিবেশ পরিস্থিতি সম্পর্কে জানানোর পর, তা পর্যালোচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে অগ্রাধিকার দেওয়া হবে চলমান এইচএসসি পরীক্ষাকে।

এর আগে মঙ্গলবার দুপুরে গুলশানে আইনমন্ত্রীর বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলেন তিনি। মন্ত্রী বলেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সংঘর্ষে হতাহতদের মধ্যে শিক্ষার্থীদের সংখ্যা কত সেটা বোঝার জন্য শিক্ষাঙ্গন খোলার আগেই সরকারের তরফে পর্যালোচনা করা হচ্ছে। তবে বিভিন্ন ধরনের ভুল তথ্য ও মিথ্যা তথ্য ও গুজব ছড়িয়ে পড়ার কারণে এ মুহূর্তে হতাহতদের মধ্যে কতজন শিক্ষার্থী, তা নিরূপণ করাটা খুবই কঠিন।

তিনি বলেন, আমাদের আগে খুঁজে বের করতে হবে এসব সহিংসতার পেছনে কারা ছিল। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পুরোপুরি না খুললে হতাহতদের মধ্যে শিক্ষার্থীদের সংখ্যা কত তা সঠিকভাবে নিরূপণ করাটা এতটা সহজ হবে না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম