Logo
Logo
×

অন্যান্য

হলি আর্টিজানে নিহত জাপানিদের স্মরণ

‘৮ বছরেও শুকায়নি স্বজন হারানোর ক্ষত’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৫:১৭ এএম

‘৮ বছরেও শুকায়নি স্বজন হারানোর ক্ষত’

হলি আর্টিজানের জঙ্গি হামলায় মর্মান্তিকভাবে নিহত ৭ জাপানি পরামর্শকের স্মৃতিরচারণ করেছেন জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হারা শোহেই। তিনি বলেছেন, বাংলাদেশের উন্নয়নে নিজেদের শ্রম ও মূল্যবান সময় দিয়েছেন এমন মানুষদের হারিয়ে আমি গভীরভাবে দুঃখিত। প্রিয়জনকে হারিয়েছে যেসব পরিবার, তাদের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা। এমনকি দুর্ঘটনার ৮ বছর পেরিয়ে গেলেও তাদের স্বজন হারানোর ক্ষত শুকায়নি; তাদের এই দুঃখে আমরা সবাই সমানভাবে সমব্যথী।

বুধবার রাজধানীর উত্তরায় মেট্রোরেল এক্সিবিশন অ্যান্ড ইনফরমেশন সেন্টারে (এমইআইসি) আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন। নিহতদের স্মৃতির স্মরণে এবং তাদের প্রতি সমবেদনা জানাতে বাৎসরিক এই স্মরণসভার আয়োজন করে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)।

২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজানে জঙ্গি হামলায় মর্মান্তিকভাবে নিহত হন ৭ জাপানি পরামর্শক। ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্প বাস্তবায়নে এই ৭ জাপানির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে বলে জানিয়েছেন জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হারা শোহেই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাইকার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হারা শোহেই, জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ডেপুটি ডিরেক্টর-জেনারেল/ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার কুসাকাবে হিদেকি, কাতাহিরা অ্যান্ড ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট নাকামুরা তোমোহিকো, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (পূর্ব এশিয়া ও প্যাসিফিক উইং) তৌফিক হাসান, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মো. শাহরিয়ার কাদের ছিদ্দিকী এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম