Logo
Logo
×

অন্যান্য

যমুনা গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড ‘হুর’ এর জিপিএ-৫ সংবর্ধনায় শিক্ষার্থীদের উচ্ছ্বাস

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ জুন ২০২৪, ০৫:৪৮ পিএম

যমুনা গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড ‘হুর’ এর জিপিএ-৫ সংবর্ধনায় শিক্ষার্থীদের উচ্ছ্বাস

দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান যমুনা গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড ‘হুর’-এর উদ্যোগে ২০২৪ সালে এসএসসিতে জিপিএ-৫ পাওয়া দুইশ শিক্ষার্থীকে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শুক্রবার বিকাল ৪টায় হবিগঞ্জের মাধবপুরের যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার এই অনুষ্ঠান শুরু হয়। সংবর্ধনার এই উদ্যোগে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। একই সঙ্গে যমুনা গ্রুপের লাইফস্টাইল ব্রান্ড ‘হুর’ এমন আয়োজন করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন শিক্ষক ও অভিভাবকরাও।

যমুনা গ্রুপের পরিচালক ও লাইফস্টাইল ব্র্যান্ড ‘হুর’ এর ব্যবস্থাপনা পরিচালক সুমাইয়া রোজালিন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম ও টেন মিনিট স্কুলের সিইও আয়মান সাদিক।

অনুষ্ঠানে আরও উপস্থিত রয়েছেন দৈনিক যুগান্তরের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন সরকার, উপসম্পাদক বিএম জাহাঙ্গীর। অনুষ্ঠান সঞ্চালনা করছেন যমুনা টেলিভিশনের উপস্থাপক জুলহাজ্জ জুবায়ের।

অনুষ্ঠানে অংশ নিতে দুপুর ১২টা থেকে নিবন্ধিত শিক্ষার্থীরা যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে আসতে শুরু করেন। দুপুর ২টার আগেই কৃতি শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠে অনুষ্ঠানস্থল। 

উচ্ছ্বাস প্রকাশ করে গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জিপিও-৫ পাওয়া শাহাদাত হোসেন বলেন, ‘খুবই ভালো লাগছে। আমাদের জন্য খুব ভালো ব্যবস্থা করা হয়েছে। এ রকম সংবর্ধনায় শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। আমাদেরকে আরও উংসাহিত করবে।’

অপরূপা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমান বাহার বলেন, ‘সাধারণত কোনো শিল্পপ্রতিষ্ঠান এ রকম আয়োজন করে না। বিশেষ করে যমুনা গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড ‘হুর’ জিপিএ-৫ পাওয়া কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিচ্ছে, এটা অনেক ভালো দিক। এতে করে শিক্ষার্থীরা আরও বেশি করে উৎসাহ পাবে।’

অনুষ্ঠানে জাহেলাবাদ মুহিয়্যসুন্নাত দাখিল মাদ্রাসা, কাজিরচক নেছারিয়া দাখিল মাদ্রাসা, আউলিয়াবাদ রাম কেশব উচ্চ বিদ্যালয়, অপরূপা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়, শাহজাহানপুর উচ্চ বিদ্যালয়, মাধবপুর দরগা বাড়ী পৌরসভা মাদ্রাসা, বানেশ্বর উচ্চ বিদ্যালয়, সৈয়দ সাঈদ উদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজ, সাউথ কাশিমনগর উচ্চ বিদ্যালয়, ছাতিয়াইন বিশ্বনাথ হাইস্কুল অ্যান্ড কলেজ, বঙ্গবীর ওসমানী উচ্চ বিদ্যালয়, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়, গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়, আন্দিউড়া উম্মেতু্ন্নেছা উচ্চ বিদ্যালয়, জগদীশপুর যোগেশ চন্দ্র হাই স্কুল অ্যান্ড কলেজ, প্রেমদাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়সহ মাধবপুর উপজেলার ১৯টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা থেকে এসএসসিতে জিপিএ-৫ পাওয়া ২০০ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হবে।

নিত্যনতুন ডিজাইন ও মানসম্পন্ন পোশাক নিয়ে ‘হুর’ ইতোমধ্যেই মানুষের মন জয় করেছে। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এ বছর ‘হুর’ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়ার এ উদ্যোগ নিয়েছে। মেধাবী এসব শিক্ষার্থীর পাশে থেকে তাদের উচ্চ শিক্ষার ক্ষেত্রে সহায়ক হিসেবে ভূমিকা পালন করবে ‘হুর’। পাশাপাশি তাদেরকে যোগ্য ও কর্মক্ষম জনশক্তিতে পরিণত করতে যে কোনো ধরনের সহায়তা অব্যাহত রাখবে ‘হুর’। ভবিষ্যতে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে তাদের কর্মসংস্থানের ব্যাপারেও সর্বোচ্চ অগ্রাধিকার দিবে যমুনা গ্রুপ।

উল্লেখ্য, আজ থেকে ৫০ বছর পূর্বে যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা, বীর মুক্তিযোদ্ধা, শিল্পপতি প্রয়াত মো. নুরুল ইসলামের হাত ধরে যমুনা গ্রুপের জন্ম। শুরু থেকেই যমুনা গ্রুপ দেশ ও মাতৃকার জন্য কাজ করে যাচ্ছে। নতুন নতুন কর্মক্ষেত্র ও কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশ সেবার মানসে কাজ করে যাচ্ছে যমুনা গ্রুপ। এরই ধারাবাহিকতায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সিলেটের হবিগঞ্জের মাধবপুরে প্রতিষ্ঠা করেন যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্ক। এখানে বর্তমানে বেশ কয়েকটি শিল্পপ্রতিষ্ঠান চালু হয়েছে এবং আরও কিছু প্রতিষ্ঠান চালু হওয়ার অপেক্ষায় আছে। ইতোমধ্যেই প্রায় ৩০ হাজার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে।

যমুনা ইন্ডাস্ট্রিয়াল পার্কে ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে শিগগিরই যমুনা পলি সিল্ক, যমুনা রোপ ডেনিম, রোটর স্পিনিং, টায়ার, পেপার মিল ও পাওয়ার প্ল্যান্টের কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এসব প্রকল্প চালু হলে এখানে আরও অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এ ছাড়া বাংলাদেশে টেক্সটাইল ইন্ডাস্ট্রির জন্য যুগোপযোগী জনবল তৈরির উদ্দেশ্যে হবিগঞ্জেই একটি টেক্সটাইল বিশ্ববিদ্যালয় তৈরির উদ্যোগ নিয়েছে যমুনা গ্রুপ। বিশ্ববিদ্যালয়টি এ অঞ্চলের শিক্ষার্থীদের জন্য একটি মাইলফলক হিসেবে কাজ করবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম