Logo
Logo
×

অন্যান্য

হেফাজতে থাকা আসামির বক্তব্য প্রচার আইনের  লঙ্ঘন: ডিআরইউ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৪, ১১:০৭ পিএম

হেফাজতে থাকা আসামির বক্তব্য প্রচার আইনের  লঙ্ঘন: ডিআরইউ

কারিগরি শিক্ষা বোর্ডের এক সিস্টেম অ্যানালিস্টের কাছ থেকে কয়েকজন সাংবাদিকের অনৈতিক আর্থিক সুবিধা নেওয়াসংক্রান্ত বক্তব্য যথাযথ প্রমাণ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জনিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। 

শুক্রবার সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম শামীম ও সাধারণ সম্পাদক মহি উদ্দিন এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে তারা বলেন, দুর্নীতির অভিযোগে পুলিশ হেফাজতে থাকা এক ব্যক্তির (আসামি) কয়েকজন সাংবাদিক কর্মীকে নিয়ে দেওয়া বিতর্কিত বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়া নৈতিকতাবিরোধী, উদ্দেশ্যপ্রণোদিত ও আইনের লঙ্ঘন। এতে অভিযোগের পক্ষে তথ্য-প্রমাণ থাকলে সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছে ডিআরইউ। 

বিবৃতিতে নেতারা বলেন, অবৈধভাবে আর্থিক লেনদেনসহ যে কোনো ধরনের বেআইনি কার্যক্রমের বিরুদ্ধে ঢাকা রিপোর্টার্স ইউনিটি জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। সংগঠনের কোনো সদস্য বেআইনি কাজ করলে তাকে সুরক্ষা করা যেমন সংগঠনের কাজ নয়, একইভাবে তদন্ত শেষ না করে এবং বিচারে দোষী প্রমাণিত হওয়ার আগে শুধু একজনের মৌখিক বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা গণমাধ্যম কর্মীদের বিব্রত করার হীন মানসিকতা বলে মনে করেন ডিআরইউ নেতারা। 

বিবৃতিতে তারা অবিলম্বে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে বিতর্কিত অডিও-ভিডিও কন্টেন্ট প্রত্যাহারের পাশাপাশি সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম