Logo
Logo
×

অন্যান্য

পিকে হালদারসহ ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১০:১২ পিএম

পিকে হালদারসহ ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

পিকে হালদার। ফাইল ছবি

অস্তিত্বহীন প্রতিষ্ঠানের নামে ঋণ নিয়ে বিপুল অর্থ আত্মসাতের মামলায় ব্যাংক ও আর্থিক খাতের আলোচিত দুর্নীতিবাজ প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারসহ ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

চার্জশিটে অভিযুক্তদের বিরুদ্ধে ৭০ কোটি ৮২ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। পিকে হালদার কাণ্ডে করা মামলাগুলোর মধ্যে এটাই প্রথম চার্জশিট অনুমোদনের ঘটনা। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, চার্জশিটে পিকে হালদার ছাড়াও অমিতাভ অধিকারী, প্রিতিশ কুমার হালদার, উজ্জল কুমার নন্দি, পূর্ণিমা রাণী হালদার, রাজিব সোম, রতন কুমার বিশ্বাস, ওমর শরীফ, নূরুল আলম, নাসিম আনোয়ার, নূরুজ্জামান, এমএ হাশেম, মোহাম্মদ আবুল হাশেম, জহিরুল আলম, আনোয়ারুল কবির, নওশেরুল ইসলাম, বাসুদেব ব্যানার্জি, রাসেদুল হক, সৈয়দ আবেদ হাসান, নাহিদা রুনাই, আল মামুন সোহাগ, রাফসান রিয়াদ চৌধুরী ও রফিকুল ইসলাম খানকে অভিযুক্ত করা হয়েছে।

চার্জশিটে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার ও অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে অস্তিত্বহীন প্রতিষ্ঠান অ্যানন কেমিক্যাল লিমিটেডের নামে ৭০ কোটি ৮২ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাৎ করেছেন। পরবর্তীকালে বিভিন্নভাবে ওই অর্থ একাধিক কোম্পানি ও ব্যক্তির হিসাবে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে অবস্থান গোপন করে পাচার করেছেন। যা দণ্ডবিধি, ১৮৬০ এর ৪০৯, ৪২০সহ বিভিন্ন  ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইনের ৫৯(২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ। তদন্ত কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান শিগগিরই চার্জশিট আদালতে দাখিল করবেন বলে জানা গেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম