Logo
Logo
×

অন্যান্য

সরকারি নির্দেশনা উপেক্ষা করে উদীচীর অনুষ্ঠান দুঃখজনক: তথ্য প্রতিমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ১১:০২ পিএম

সরকারি নির্দেশনা উপেক্ষা করে উদীচীর অনুষ্ঠান দুঃখজনক: তথ্য প্রতিমন্ত্রী

জননিরাপত্তার স্বার্থে জারি করা সরকারি নির্দেশনা উপেক্ষা করে পহেলা বৈশাখে উদীচীর অনুষ্ঠান আয়োজন এবং নেতিবাচক বিবৃতি দেওয়া অনাকাক্সিক্ষত ও দুঃখজনক বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে পহেলা বৈশাখে সন্ধ্যা ৬টার পর উদীচীর অনুষ্ঠান আয়োজন ও এ বিষয়ে দেওয়া বিবৃতি প্রসঙ্গে তিনি এ কথা বলেন। 

বর্ষবরণে সরকার নির্ধারিত সময় মানেনি বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। সময় সংকোচনের নির্দেশনার মধ্যেই রোববার সন্ধ্যায় ’বর্ষবরণ মানে না শৃঙ্খলা’ শিরোনামে রাজধানীর শাহবাগে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উদীচী শিল্পীগোষ্ঠী। সন্ধ্যা ৬টায় শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠান শেষ হয় সন্ধ্যা ৭টার পর। তবে নির্ধারিত সময়ের পর অনুষ্ঠান পরিচালনায় প্রশাসনের বাধার মুখে পড়েনি সংগঠনটি।

পহেলা বৈশাখকে কেন্দ্র করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছিল, রাজধানীর রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয়, হাতিরঝিল ও রবীন্দ্র সরোবরসহ বর্ষবরণের অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করতে হবে। অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছিল, বর্ষবরণের সব আয়োজন বিকাল ৫টার মধ্যে শেষ করা হবে। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম