Logo
Logo
×

অন্যান্য

বঙ্গবন্ধুর আদর্শে শিশুদের অনুপ্রাণিত করতে হবে: মন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৯ পিএম

বঙ্গবন্ধুর আদর্শে শিশুদের অনুপ্রাণিত করতে হবে: মন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শিশুদের অনেক ভালোবাসতেন। তিনি শিশুদের জন্য একটি সুন্দর দেশ গড়তে চেয়েছিলেন। যে দেশে শিশুরা মুক্ত বিহঙ্গের মতো বেড়ে উঠতে পারে। বঙ্গবন্ধু সবার জন্য একটি মানবিক দেশ গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধু শেরেবাংলার আদর্শ ধারণ করতেন। আমাদের শিশুদের শেরেবাংলা ও বঙ্গবন্ধুর জীবনাদর্শে উজ্জীবিত ও অনুপ্রাণিত করতে হবে। 

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে জাতির পিতার ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আলোচনা সভা ও সুবিধাবঞ্চিত শিশুদের ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে শেরেবাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদ।

তিনি বলেন, বঙ্গবন্ধু এমন একটি দেশ তিনি চেয়েছিলেন, যেখানে শিশুরা অনাহারে থাকবে না, লেখাপড়ার সুযোগ পাবে এবং নিজেদের বিকশিত করে তুলতে পারবে। শিশুদের জন্য সব ধরনের স্বাধীনতা থাকবে। 

শেরেবাংলার দৌহিত্র ও সংগঠনের প্রধান উপদেষ্টা সাবেক তথ্য সচিব সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে ও শেরেবাংলা একে ফজলুল হক গবেষণা পরিষদের মহাসচিব মো. আর কে রিপনের পরিচালনায় আরও বক্তব্য দেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম, ঢাকা-১০ আসনের সংসদ-সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. সাজ্জাদ হায়দার লিটন প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম