Logo
Logo
×

অন্যান্য

ইউনেস্কোর ‘ট্রি অব পিস’ পুরস্কার পেলেন ড. ইউনূস

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ মার্চ ২০২৪, ০৫:২২ পিএম

ইউনেস্কোর ‘ট্রি অব পিস’ পুরস্কার পেলেন ড. ইউনূস

ইউনেস্কোর ‘ট্রি অব পিস’ পুরস্কার পেয়েছেন শান্তিতে নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। একাদশ গ্লোবাল বাকু সম্মেলনের শেষ দিনে ড. ইউনূসের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়।

বৃহস্পতিবার ইউনূস সেন্টারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। 

বাকু ফোরাম একটি উচ্চ মর্যাদাসম্পন্ন সম্মেলন। এটির আয়োজক নিজামী গানজাভি ইন্টারন্যাশনাল সেন্টার। গত ১৪ থেকে ১৬ মার্চ আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত একাদশ বিশ্ব বাকু ফোরামের মূল বিষয়বস্তু ছিল ফিক্সিং দ্য ফ্যাকচার্ড ওয়ার্ল্ড।

ইউনূস সেন্টারের বিজ্ঞপ্তিতে বলা হয়, একাদশ গ্লোবাল বাকু সম্মেলনে বিশেষ বক্তা হিসেবে বক্তব্যে ড. মুহাম্মদ ইউনূস একটি তিন শূন্য-শূন্য নীট কার্বন নিঃসরণ, শূন্য সম্পদ কেন্দ্রীকরণ ও শূন্য বেকারত্বের পৃথিবী গড়ে তোলার লক্ষ্যে পৃথিবীকে পুনর্গঠিত করতে উদ্ভাবনমূলক সমাধান ও সহযোগিতামূলক কর্মকাণ্ডের ওপর জোর দেন।

সম্মেলনে অংশ নেন বিশ্বের খ্যাতনামা রাজনৈতিক, বিভিন্ন রাষ্ট্র ও আন্তর্জাতিক সংস্থার বর্তমান ও সাবেক প্রধান এবং নোবেল বিজয়ীসহ প্রায় ৪০০ বিশ্ববরেণ্য ব্যক্তিত্ব। তাদের মধ্যে ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. টেডরস আধানম গেবরেইসুস, নোবেল শান্তি পুরস্কার জয়ী কৈলাস সত্যার্থী, রবার্ট এফ কেনেডি হিউম্যান রাইটসের প্রেসিডেন্ট মিস কেরী কেনেডি প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম