Logo
Logo
×

অন্যান্য

অসাম্প্রদায়িক চেতনায় দেশকে গড়ে তুলতে হবে: প্রধান বিচারপতি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ০২:১৫ এএম

অসাম্প্রদায়িক চেতনায় দেশকে গড়ে তুলতে হবে: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে এ দেশের সব মানুষের শান্তিপূর্ণভাবে বসবাসের পূর্বশর্তই হচ্ছে অসাম্প্রদায়িক চেতনাকে জাগিয়ে তোলা। তাই অসাম্প্রদায়িক চেতনায় দেশকে গড়ে তুলতে হবে।

রোববার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে সুপ্রিমকোর্ট ইনার গার্ডেনে স্মৃতি চিরঞ্জীব, স্মারকসৌধে পুষ্পস্তবক অর্পণের পর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, বঙ্গবন্ধু মানুষকে ভালোবাসতেন। ছোটবেলা থেকেই তার মাঝে এই গুণটি ছিল। তিনি মানুষকে ভালোবেসে তাদের মুক্তির জন্য আন্দোলন সংগ্রাম করে এ দেশ স্বাধীন করেছিলেন।

ওবায়দুল হাসান বলেন, অর্থনৈতিকসহ সব ক্ষেত্রে সমৃদ্ধি অর্জন করতে গেলে রাষ্ট্রের যে জিনিসটি প্রয়োজন সেটি হচ্ছে সবার মধ্যে সহমর্মিতা। আর তার পূর্বশর্তই হচ্ছে অসাম্প্রদায়িক চেতনায় দেশকে গড়ে তোলা।

সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে আয়োজিত অনুষ্ঠানে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও হাইকোর্টের বিচারপতি মো. খসরুজ্জামান বক্তব্য দেন। অনুষ্ঠানে সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতি, সুপ্রিমকোর্টের কর্মকর্তা, কর্মচারী ও তাদের শিশুসন্তানরা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম