Logo
Logo
×

অন্যান্য

৯ম পে-স্কেল ঘোষণাসহ ৬ দাবি সরকারি কর্মচারীদের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ১০:৩৫ পিএম

৯ম পে-স্কেল ঘোষণাসহ ৬ দাবি সরকারি কর্মচারীদের

ছয় দফা দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে ১১-২০তম গ্রেড সরকারি চাকরিজীবী ফোরাম। শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের মওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। 

দাবিগুলো হচ্ছে- ৯ম পে-স্কেল ঘোষণা, বার্ষিক বেতন বৃদ্ধি, পাঁচ বছর পরপর উচ্চতর গ্রেড প্রদান, রেশন ব্যবস্থা প্রবর্তন অথবা ন্যায্য মূল্যে সরকারিভাবে পণ্য সরবরাহ করা, সব সরকারি ও স্বায়ত্তসাশিত দপ্তর; অধিদপ্তরে কাজের ধরন অনুযায়ী পদ নাম ও গ্রেড পরিবর্তনসহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন করা, সব স্বায়ত্তসাশিত প্রতিষ্ঠানে গ্র্যাচুয়িটির পরিবর্তে পেনশন প্রবর্তনসহ বিদ্যমান গ্র্যাচুইটি/আনুতোষিকের হার ৯০ শতাংশ এর স্থলে শতভাগ নির্ধারণ।

এ সময় সংগঠনের সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে লিখিত বক্তব্য দেন ফোরামের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান। এ সময় তিনি ৬ দফা দাবি আদায়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ও ৬৪ জেলার প্রেস ক্লাবের সামনে মানববন্ধনেরও ঘোষণা দেন।

উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি মো. জাহাঙ্গীর হোসেন, মো. আবুল হোসেন, মো. মোফাজ্জল হোসেন ও আসাদুজ্জামান পদ্মা, যুগ্ম সম্পাদক শাহিদুল ইসলাম সম্রাট, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুর রাজ্জাক ও সহসাধারণ সম্পাদক আনিসুর রহমান প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম