Logo
Logo
×

অন্যান্য

একের পর এক অগ্নিকাণ্ড ষড়যন্ত্র কি না, যা বললেন নিরাপত্তা উপদেষ্টা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ মার্চ ২০২৪, ০৬:০৭ পিএম

একের পর এক অগ্নিকাণ্ড ষড়যন্ত্র কি না, যা বললেন নিরাপত্তা উপদেষ্টা

সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া দেশের বিভিন্ন স্থানে আগুনের ঘটনাগুলো খতিয়ে দেখা উচিত বলে মনে করেন প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

মঙ্গলবার চলমান জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের তৃতীয় দিনের বিভিন্ন কর্ম-অধিবেশন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টার কাছে সাংবাদিকদের প্রশ্ন ছিল, এই যে একের পর এক অগ্নিকাণ্ড- এটা আপনারা ষড়যন্ত্র হিসেবে নিচ্ছেন কি না? 

জবাবে তারেক আহমেদ সিদ্দিক বলেন, এটাই আমি বলেছি ডিসিদের। আমরা এসব ব্যাপারে ইনভল্ভ হই না, আমরা শুধু উদ্ধার কাজে ইনভল্ভ হই। ওই যে খুঁজে বের করা, খতিয়ে দেখা, ...(ষড়যন্ত্র) উড়িয়ে দেওয়া যায় না। তবু এটা দেখা উচিত। খতিয়ে দেখা মানে এটা ষড়যন্ত্রের জন্য শুধু না, যে শিথিল জায়গাগুলো আছে, ওগুলোকে শক্ত করা, যাতে করে ওটা আর না হতে পারে।

ক্রস বর্ডার কিলিং নিয়ে এক প্রশ্নের জবাবে মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক বলেন, ক্রস বর্ডার কিলিং তো আসলে কোনো পরিকল্পিত কিছু না। এক্ষেত্রে দুই পক্ষেরই দোষ থাকে। আমাদেরও দোষ, বর্ডারের ওই পাশের ওদেরও দোষ। 

তিনি বলেন, এটা কিলিং না; ইনসিডেন্ট বলতে পারেন। এখানকার স্মাগলাররা যায়। তারা কতটা সাহসী! আমার মনে হয় মাঝে মাঝে এদের এনে আর্মিতে রিক্রুট করে নিই। কারণ, এরা আসলেই এত রিস্ক নিয়ে যায়, আমি জানি যত ইন্ডিয়ান বিএসএফ আছে ওরা রীতিমতো আমাদের স্মাগলারদের ভয় পায়। অনেক সময় তারা (স্মাগলার) আক্রমণ করে বসে বিএসএফকে, তখন তো তারা গুলি করতে বাধ্য হয়। আমাদের পক্ষ থেকেও যেমন গুলি চালানো হয় মাঝে মাঝে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম