Logo
Logo
×

অন্যান্য

হাসপাতালে পরিকল্পনামন্ত্রী, ছিলেন না প্রথম একনেক সভায়

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:১৬ পিএম

হাসপাতালে পরিকল্পনামন্ত্রী, ছিলেন না প্রথম একনেক সভায়

নতুন সরকারের প্রথম জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সভা হয়েছে আজ (মঙ্গলবার)। এতে ৯টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। তবে বর্তমান সরকারের প্রথম একনেক সভায় উপস্থিত ছিলেন না নতুন পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আবদুস সালাম। জানা গেছে, গত কয়েকদিন ধরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন মন্ত্রী।

মঙ্গলবার শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা হয়। সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সত্যজিত কর্মকার বিস্তারিত তুলে ধরেন।

সিনিয়র সচিব সত্যজিত কর্মকার জানান, আজকের একনেক সভায় ৯টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়। এগুলো বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৪৫৩ কোটি টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৩ হাজার ৯০৯ কোটি টাকা, বাস্তবায়নকারী সংস্থা থেকে ২৯০ কোটি টাকা এবং বৈদেশিক ঋণ সহায়তা থেকে ২৫৪ কোটি টাকা। 

তিনি জানান, অসুস্থ থাকায় পরিকল্পনামন্ত্রী আবদুস সালাম একনেক সভায় উপস্থিত থাকতে পারেননি। মন্ত্রী অসুস্থ থাকায় ফাইলের অনুমোদন না পাওয়ায় মূল্যস্ফীতির তথ্যও দেওয়া যায়নি।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান, আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য আব্দুল বাকী, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য সচিব কাউসার আহম্মদ এবং পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম