Logo
Logo
×

অন্যান্য

‘চীনের সঙ্গে আমাদের ব্যাপক বাণিজ্য ঘাটতি’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৪৪ পিএম

‘চীনের সঙ্গে আমাদের ব্যাপক বাণিজ্য ঘাটতি’

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, চীনের সঙ্গে আমাদের ব্যাপক বাণিজ্য ঘাটতি আছে। আমরা চাই চীনা বিনিয়োগকারীরা এসে বিনিয়োগ করুক এবং এখান থেকেই পণ্য রপ্তানি করুক।

রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে বিসিসিসিআই-ইআরএফ জার্নালিজম অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডপ্রাপ্ত ১৭ জন সাংবাদিকের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। তাদের মধ্যে অ্যাওয়ার্ড পেয়েছেন যুগান্তরের স্টাফ রিপোর্টার হামিদ-উজ-জামান।

এ সময় বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রমজান উপলক্ষ্যে প্রয়োজনীয় খাদ্যপণ্যের পর্যাপ্ত মজুত আছে। ইতোমধ্যেই আরও কিছু পণ্যে আমদানি শুল্ক কমানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব দেওয়া আছে। আশা করছি, রমজানে ভোক্তাদের ওপর ইতিবাচক প্রভাব পড়বে। আমাদের এখন ১৮ লাখ মেট্রিক টন চাল মজুত আছে। আরও ১৩ লাখ টন খাদ্যশস্য আমদানি করা হয়েছে। রোজায় বিভিন্ন পণ্যের সরবরাহ স্বাভাবিক থাকবে। আমরা শুধু উৎপাদন, আমদানি ও সবরাহ পর্যায়ে কিছু কাজ করছি। সেগুলোর জন্য সবাইকে সঙ্গে নিয়ে সমন্বিত প্রচেষ্টা অব্যাহত আছে। 

তিনি বলেন, আমি দায়িত্ব নিয়েই বলেছি সাংবাদিকরা আমার চোখ এবং কান। তাদের লেখনির মাধ্যমে উঠে আসা চ্যালেঞ্জগুলো ধীরে ধীরে মোকাবিলা করা হবে।

বিসিসিআই সভাপতি গাজী গোলাম মুর্তজা পাপ্পা বলেন, আমরা ইআরএফ এর সঙ্গে নিয়মিত অ্যাওয়ার্ড দিয়ে যাচ্ছি। এটি দেশের মানুষের কাছে বিশেষ করে সাংবাদিকদের কাছে আলোচিত একটি ঘটনা। সাংবাদিকদের লেখনির মাধ্যমে বাংলাদেশ ও চায়নার মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক আর বহুমাত্রিক এবং উন্নত হবে। এ ধরনের উদ্যোগ দুদেশের সম্পর্ক বৃদ্ধিতে ইতিবাচক ভূমিকা রাখবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম