Logo
Logo
×

অন্যান্য

বাতিল হওয়া নওগাঁ-২ আসনের ভোটের তফশিল ঘোষণা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ১০:২২ পিএম

বাতিল হওয়া নওগাঁ-২ আসনের ভোটের তফশিল ঘোষণা

দ্বাদশ জাতীয় সংসদের বাতিল হওয়া নওগাঁ-২ আসনের নতুন তফশিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফশিল অনুযায়ী, এ আসনে ভোটগ্রহণ হবে আগামী ১২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৭ জানুয়ারি। এ তফশিল ঘোষণা করে সোমবার প্রজ্ঞাপন জারি করেছে ইসি। 

এদিকে স্থগিত হওয়া ময়মনসিংহ-৩ আসনের এক কেন্দ্রে আগামী ১৩ জানুয়ারি ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ইসি। ওই কেন্দ্রের ভোটের ওপর ভিত্তি করে এ আসনের সার্বিক ফলাফল প্রকাশ করা হবে। নির্বাচন কমিশন এসব তথ্য জানিয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল অনুযায়ী, নওগাঁ-২ আসনে গতকাল (রোববার) ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। এ আসনের প্রার্থী মো. আমিনুল হক মারা যাওয়ায় আরপিও অনুযায়ী ওই আসনের ভোট বাতিল করে কমিশন। সোমবার নতুন করে তফশিল ঘোষণা করল ইসি। 

ঘোষিত তফশিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই ১৮ জানুয়ারি, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৯ থেকে ২৩ জানুয়ারি। আপিল নিষ্পত্তি ২৪ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ও প্রচার শুরু ২৬ জানুয়ারি। আর ভোটগ্রহণ হবে ১২ ফেব্রুয়ারি। তবে এ আসনে আগে যারা প্রার্থী ছিলেন তাদের নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হবে না। নতুন করে কেউ প্রার্থী হতে চাইলে তাকে এ সময়সূচির মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। 

ময়মনসিংহ-৩ আসন: স্থগিত হওয়া ময়মনসিংহ-৩ আসনের এক কেন্দ্রের ভোটগ্রহণ আগামী ১৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ আসনের একজন প্রার্থী ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৫২ হাজার ২১১ ভোট। আর স্থগিত কেন্দ্রে ভোট রয়েছে ৩ হাজার ৯৩২টি। ভোটের ব্যবধান ৯৮৫টি। দুই প্রার্থীর ভোটের ব্যবধানের চেয়ে স্থগিত কেন্দ্রে ভোটার সংখ্যা বেশি হওয়ায় এ আসনের ফল প্রকাশ করা হয়নি। ওই কেন্দ্রের ভোটগ্রহণের পর এ আসনের ফল প্রকাশ করবে ইসি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম