Logo
Logo
×

অন্যান্য

অ্যানিমেল হাজবেন্ড্রি কাউন্সিল আইন জনস্বার্থবিরোধী: বিভিএ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২৩, ১০:১৫ পিএম

অ্যানিমেল হাজবেন্ড্রি কাউন্সিল আইন জনস্বার্থবিরোধী: বিভিএ

বাংলাদেশ ভেটেরিনারি অ্যাসোসিয়েশন (বিভিএ) নেতারা বলেছেন, সম্প্রতি প্রণীত বাংলাদেশ অ্যানিমেল হাজবেন্ড্রি কাউন্সিল আইন-২০২৩ বিভ্রান্তিকর ও জনস্বার্থবিরোধী। ভেটেরিনারি কাউন্সিল আইনসহ প্রাণিসম্পদ খাতে অসংখ্য আইন বিদ্যমান রয়েছে, তথাপিও ব্যক্তিস্বার্থে নতুন আইনটি প্রণয়ন করা হচ্ছে। ওই আইন বাস্তবায়ন হলে প্রাণিসম্পদ খাতে এর বিরূপ প্রভাব পড়বে। 

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে তারা এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিভিএ’র সভাপতি ডা. এসএম নজরুল ইসলাম, মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স ইউনিভার্সিটির সাবেক উপাচার্য অধ্যাপক ড. নীতিশ চন্দ্র দেবনাথ, বিভিএ’র সাবেক সভাপতি ও প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ডা. মো. শহীদুল ইসলাম, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের সভাপতি ডা. মো. মনজুর কাদির, ন্যাশনাল ভেটেরিনারি ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন, বিসিএস লাইভস্টক ক্যাডার অ্যাসোসিয়েশনের মহাসচিব (দায়িত্বপ্রাপ্ত) ডা. মো. আব্দুল্লাহ্, দ্য ভেট এক্সিকিউটিভ সভাপতি ডা. বিশ্বজিৎ রায় প্রমুখ।

লিখিত বক্তব্যে সংগঠনের মহাসচিব ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা বলেন, প্রাণিসম্পদের উন্নয়ন, উৎপাদন, স্বাস্থ্য, চিকিৎসা, খাদ্য, সম্প্রসারণ, ব্যবস্থাপনা, প্রাণিজাত পণ্যের উৎপাদনসহ সার্বিক বিষয়ে পরামর্শ প্রদান ও মান নিয়ন্ত্রণ ১৯৮২ সাল থেকে বিদ্যমান বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল আইন-২০১৯ এর মাধ্যমে বাস্তবায়িত হয়ে আসছে। কাজেই নতুন করে এ সংক্রান্ত কোনো আইন প্রণয়ন নিঃসন্দেহে বিভ্রান্তিকর ও জনস্বার্থবিরোধী। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম