Logo
Logo
×

অন্যান্য

রাষ্ট্রপতির শারীরিক অবস্থার উন্নতি, প্রতিদিন কিছু সময় হাঁটছেন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ অক্টোবর ২০২৩, ০৯:৫৯ পিএম

রাষ্ট্রপতির শারীরিক অবস্থার উন্নতি, প্রতিদিন কিছু সময় হাঁটছেন

সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের শারীরিক অবস্থার ক্রমান্বয়ে উন্নতি হচ্ছে। তার তিনটা বাইপাস করে জটিল অপারেশন করতে হয়েছে। তিনি এখন কেবিনে আছেন। 

তার ছেলে আরশাদ আদনান রোববার সন্ধ্যায় যুগান্তরকে জানান, আব্বু এখন বেশ ভালো আছে আলহামদুলিল্লাহ। গত শুক্রবার তিনি ৮ মিনিট, শনিবার ১৭ মিনিট এবং রোববার ৩০ মিনিট একাই হেঁটেছেন। রোববার থেকে নিজে নিজেই বাথরুম করছেন। 

আরশাদ আদনান আরও জানান, ২৪ অক্টোবর হাসপাতাল থেকে আব্বুকে রিলিজ করা হবে। ৩০ অক্টোবর তার ফলোআপ চেকআপ হবে। এরপর ১-৩ নভেম্বরের মধ্যে আশা করি তিনি দেশে ফিরবেন। 

রাষ্ট্রপতির সহধর্মিণী ড. রেবেকা সুলতানা ও ছেলে আরশাদ আদনান বর্তমানে রাষ্ট্রপতির সঙ্গে সিঙ্গাপুর অবস্থান করছেন। বিশিষ্ট কার্ডিয়াক সার্জন অধ্যাপক ডাক্তার কফিদিস থিওডোরোসের তত্ত্বাবধানে গত বুধবার রাষ্ট্রপতির বাইপাস সার্জারি সফলভাবে সম্পন্ন হয়।

অপরদিকে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বাসসকে জানান, ‘রাষ্ট্রপতি এখন কেবিনে সীমিত আকারে চলাফেরা করতে পারছেন। পত্রিকাও পড়ছেন। 

চিকিৎসকের বরাত দিয়ে তিনি বলেন, রাষ্ট্রপ্রধানের শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। সার্জারির পর একদিন তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে ডাক্তারের নিবিড় পরিচর্যায় রাখা হয়।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন গত সোমবার প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালে ভর্তি হন। এর আগে ১৬ অক্টোবর তিনি চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান। রাষ্ট্রপতির সহধর্মিণী ড. রেবেকা সুলতানা ও ছেলে আরশাদ আদনান ছাড়াও সংশ্লিষ্ট সচিবরা তার সঙ্গে রয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম