Logo
Logo
×

অন্যান্য

সর্বজনীন পেনশন তহবিল: ১১ কোটি টাকা বিনিয়োগ হচ্ছে ট্রেজারি বন্ডে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ১০:০৫ পিএম

সর্বজনীন পেনশন তহবিল: ১১ কোটি টাকা বিনিয়োগ হচ্ছে ট্রেজারি বন্ডে

সর্বজনীন পেনশন তহবিলের অর্থ বিনিয়োগ করতে যাচ্ছে অর্থ বিভাগের জাতীয় পেনশন কর্তৃপক্ষ। এ পর্যন্ত তহবিলে জমা পড়া ১২ কোটি টাকা থেকে প্রায় ১১ কোটি টাকা দিয়ে ট্রেজারি বন্ড কেনা হবে। সম্প্রতি অর্থ সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদারের সভাপতিত্বে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। রোববার এটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বজনীন পেনশন স্কিমে এ পর্যন্ত মোট যুক্ত হয়েছেন ১৪ হাজার ৮৪৬ জন এবং চাঁদা জমা পড়েছে ১২ কোটি ৯ লাখ ৮৪ হাজার টাকা। এর মধ্যে সমতা স্কিমে সম্পৃক্ত হয়েছেন ১৬৬৩ জন এবং চাঁদার অঙ্ক ৩৬ লাখ ৪০ হাজার টাকা। প্রবাস স্কিমে যুক্ত হয়েছেন ৪৪৬ জন এবং চাঁদার অঙ্ক ১ কোটি ১৩ লাখ টাকা। এ ছাড়া প্রগতি স্কিমে আছেন ৬৬৯৪ জন ও চাঁদার অঙ্ক ৬ কোটি ৮৩ লাখ টাকা। আর সুরক্ষা স্কিমে যুক্ত হয়েছেন ৬০৪৩ জন ও মোট চাঁদা ৪ কোটি ১৬ লাখ টাকা।

জানা গেছে, রোববার এ বিষয়ে প্রক্রিয়া শেষ করা হবে। বিধিমালা হওয়ার পর অন্যান্য খাতে অর্থ বিনিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। জনগণের অর্থ যাতে নিশ্চিতভাবে ফিরিয়ে দেওয়া যায়, সে জন্যই দ্রুত বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে বিশ্লেষকরা বলছেন, অর্থ ব্যবস্থাপনায় দক্ষতার দরকার আছে। 

উল্লেখ্য, গত ১৭ আগস্ট সবার জন্য পেনশন স্কিম চালু করে সরকার। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম