Logo
Logo
×

অন্যান্য

পদোন্নতি পেলেন জাকিয়া সুলতানা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ০৬:২৭ পিএম

পদোন্নতি পেলেন জাকিয়া সুলতানা

শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। পদোন্নতির পর তাকে একই মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে। 

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা।

২০১২ সাল থেকে প্রশাসনে সিনিয়র সচিবের পদ সৃষ্টি করা হয়। সিনিয়র সচিব পদটি সচিব ও মন্ত্রিপরিষদ সচিবের মাঝামাঝি একটি মর্যাদাপূর্ণ পদ। প্রশাসনে বর্তমানে ১২ জন সিনিয়র সচিব পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন।

জাকিয়া সুলতানা কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০২১ সালের ৬ মে শিল্প মন্ত্রণালয়ে যোগদান করেন। এ ছাড়া অর্থ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হাসপাতাল), পরিবেশ ও বন মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, মহিলাবিষয়ক অধিদপ্তরসহ সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন তিনি। 

অর্থ মন্ত্রণালয়ে কর্মরত থাকা অবস্থায় জাকিয়া সুলতানা ব্যাংকগুলো ডিজিটালাইজেশনের মাধ্যমে আর্থিক স্বচ্ছতা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। মাঠ প্রশাসনে মুন্সীগঞ্জ ও নারায়ণগঞ্জে দায়িত্ব পালন করেছেন। 

জাকিয়া সুলতানা ১৯৬৮ সালে নাটোর জেলায় জম্মগ্রহণ করেন। তিনি ১৯৮৯ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (এনাটমি) ও ১৯৯১ সালে এমএসসি (এনাটমি) ডিগ্রি এবং পরবর্তীতে অস্ট্রেলিয়া ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে পরিবেশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম