Logo
Logo
×

অন্যান্য

পিএসসির মাধ্যমে ভূমি কর্মকর্তা নিয়োগের সুপারিশ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৩ পিএম

পিএসসির মাধ্যমে ভূমি কর্মকর্তা নিয়োগের সুপারিশ

মাঠপর্যায়ে ভূমি প্রশাসনের এক হাজার ১৬৪টি ইউনিয়নে ভূমি উপ-সহকারী কর্মকর্তা নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সম্প্রতি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পিএসসি তার দাপ্তরিক ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করে। 

শনিবার ভূমি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি গণমাধ্যমকে অবহিত করা হয়। 

এতে বলা হয়, স্মার্ট ভূমি ব্যবস্থাপনা বাস্তবায়নে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী মেধাবী কর্মকর্তা নিয়োগের ওপর গুরুত্ব দিয়েছেন। মন্ত্রীর একান্ত চাওয়ায় পিএসসির মাধ্যমে এ জনবল নিয়োগের সুপারিশ করা হয়। বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদ স্বল্পতায় সুপারিশ করা সম্ভব হয়নি- এমন প্রার্থীদের প্যানেল থেকে ভূমি খাতে কাজ করতে আগ্রহী প্রার্থী নিয়োগ দিতে ভূমিমন্ত্রী সরকারি কর্ম কমিশনে প্রস্তাব পাঠান। তার সেই প্রস্তাবের আলোকেই সংস্থাটি এ নিয়োগপূর্ব সুপারিশ করেছে। 

বর্তমানে ১২তম বেতন গ্রেডের ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা থেকে পদোন্নতির মাধ্যমে ১১তম গ্রেডে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, ১০ম গ্রেডে কানুনগো এবং নবম গ্রেডে অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা পদে যাওয়ার সুযোগ রয়েছে। সুপারিশপ্রাপ্ত ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তারা দেশে জেলা প্রশাসকের কার্যালয় এবং উপজেলা সার্কেল ভূমি অফিসের আওতায় ইউনিয়ন ভূমি অফিসে কর্মজীবন শুরু করবেন। 

উল্লে­খ্য, ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা পদের আগের নাম সহকারী তহশিলদার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম