Logo
Logo
×

অন্যান্য

চার দিন ধরে সাগরে ভাসছিল ১৪ জেলে, ৯৯৯-এ ফোনে উদ্ধার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৩, ০৭:৫৯ পিএম

চার দিন ধরে সাগরে ভাসছিল ১৪ জেলে, ৯৯৯-এ ফোনে উদ্ধার

গত ১৯ আগস্ট চট্টগ্রামের আনোয়ারার গহিরা উপকূল থেকে সাগরে মাছ ধরতে গিয়েছিলেন ১৪ জন জেলে। সাগরে কয়েক দিন মাছ ধরার পর গত ২৫ আগস্ট তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। এরপর চার দিন ধরে তারা সাগরে ভাসছিলেন। বিকল ট্রলার নিয়ে ভাসতে ভাসতে পৌঁছান কক্সবাজারের কুতুবদিয়া উপকূলের কাছাকাছি।

তারপর মঙ্গলবার দুপুরে ট্রলারটিতে থাকা নুরুল করিম নামে একজন জেলে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে ফোন করেন। পরে ওই দিনই তাদের উদ্ধার করে কোস্ট গার্ডের সদস্যরা। 

বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার।

জেলেদের কথা তুলে ধরে পরিদর্শক আনোয়ার জানান, ওই জেলে ৯৯৯-এ ফোন দিয়ে বলেন- আমাদের ট্রলার নষ্ট, আমরা চারদিন ধরে সাগরে ভাসতেছি। মোবাইল নেটওয়ার্ক না থাকায় কারো সঙ্গে যোগাযোগ করতে পারি নাই। এখন একটু একটু নেট পাইতেছি, তাই আপনাদের জানাইলাম। আমাদের দয়া করে উদ্ধারের ব্যবস্থা নেন।

আনোয়ার জানান, কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কলটেকার রাজু আহমেদ। তিনি তাৎক্ষণিকভাবে কোস্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষ এবং কুতুবদিয়া কোস্টগার্ডে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নিতে অনুরোধ করেন। খবর পেয়ে কুতুবদিয়া কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূল এলাকা থেকে বিকল ফিশিং ট্রলার থেকে ১৪ জেলেকে উদ্ধার করে নিরাপদে উপকূলে পৌঁছে দেয়। পরে কোস্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষ এবং কুতুবদিয়া কোস্টগার্ডের কমান্ডার ৯৯৯-কে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম