Logo
Logo
×

অন্যান্য

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ জুলাই ২০২৩, ০৬:১৭ পিএম

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র এবং মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার কাছে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় সফররত উজরা জেয়ার সঙ্গে বৈঠক শেষে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন সাংবাদিকদের এ কথা জানান।

পররাষ্ট্র সচিব বলেন, আমাদের খুব উল্লেখযোগ্য একটি বৈঠক হয়েছে মার্কিন আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার ও দক্ষিণ এশিয়া বিষয়ক অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু’র সঙ্গে। বৈঠকে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের বিষয়ে আলোচনা হয়েছে। আমাদের রোহিঙ্গা ইস্যু, মানবাধিকার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

সচিব বলেন, আসন্ন সংসদ নির্বাচন নিয়ে আমরা আলোচনা করেছি। এছাড়াও র‍্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে জন্য আমরা তার (উজরা জেয়া) কাছে অনুরোধ জানিয়েছি।

চার দিনের সফরে মঙ্গলবার নয়াদিল্লি হয়ে ঢাকায় আসে উজরা জেয়ার নেতৃত্বে একটি মার্কিন প্রতিনিধি দল। তাদের বিমানবন্দরে স্বাগত জানান পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

উজরার নেতৃত্বাধীন মার্কিন দলটি সফর শুরুর কর্মসূচিতে বুধবার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যায়। সেখানে রোহিঙ্গাদের সঙ্গে আলাপ করেন তারা। বৃহস্পতিবার সকালে প্রথমে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে মার্কিন প্রতিনিধি দল। পরে সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করে তারা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম