Logo
Logo
×

অন্যান্য

সাংবাদিকদের প্রতি উষ্মা প্রকাশ করে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ জুলাই ২০২৩, ০৫:৩১ পিএম

সাংবাদিকদের প্রতি উষ্মা প্রকাশ করে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকার সেন্ট্রাল হাসপাতালে নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় গাফিলতির অভিযোগ নিয়ে গণমাধ্যমের খবরের জেরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের প্রতি উষ্মা প্রকাশ করেছেন।

সংবাদে ‘নেতিবাচক খবরগুলোই’ বেশি উঠে আসে মন্তব্য করে মন্ত্রী বলেন, লাখ লাখ লোকের অস্ত্রোপচার করতে গিয়ে দুই-একটা সমস্যা হয়। কিন্তু একটা নেতিবাচক ঘটনার জন্য বাকি ভালো কাজগুলো তুলে ধরা হয় না। নিউজের বিষয় হলো নেগেটিভ নিউজ ইজ নিউজ। পজিটিভ নিউজ ইজ নো নিউজ। তো এই ধরনের বিকৃত মনোভাব থেকে আমাদের বের হয়ে আসতে হবে। পজিটিভ নিউজও নিউজ।

বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সুপার স্পেশালাইজড হাসপাতালের অন্তঃবিভাগ ও অস্ত্রোপচার কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রতি উষ্মা প্রকাশ করে তিনি কথাগুলো বলেন।

সম্প্রতি ঢাকার সেন্ট্রাল হাসপাতালে অস্ত্রোপচারের পর প্রথমে নবজাতক এবং পরে মা মাহবুবা রহমান আঁখির মৃত্যু হয়। এ ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত খবরে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠলে দেশজুড়ে তীব্র আলোড়ন তৈরি হয়। পরে হাসপাতালটির চিকিৎসক ডা. সংযুক্তা সাহা ও হাসপাতাল কর্তৃপক্ষ একে-অপরের ওপর দোষ চাপায়।

আজ সুপার স্পেশালাইজড হাসপাতালের অস্ত্রোপচার কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, পজিটিভ নিউজে প্রতিষ্ঠানের ইমেজ বাড়ে, দেশের ইমেজ বাড়ে, সরকারের ইমেজ বাড়ে। কিন্তু আমরা ইমেজটাকে নষ্ট করার জন্য ব্যস্ত থাকি। কিছু গোষ্ঠী আছে যারা নিজেদের ব্যবসার জন্য এই জিনিসগুলো করে থাকে।

এ সময় সারা দেশে ডেঙ্গুর বিস্তারের মধ্যে এই রোগের বাহক এডিস মশা নিধনে সিটি করপোরেশনসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম