Logo
Logo
×

অন্যান্য

এক দিনেই ঢাকা ছেড়েছেন ১৯ লক্ষাধিক সিমধারী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ জুন ২০২৩, ০৯:৫১ পিএম

এক দিনেই ঢাকা ছেড়েছেন ১৯ লক্ষাধিক সিমধারী

রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা বা কুরবানি ঈদ।মুসলমানদের দ্বিতীয় এই ধর্মীয় উৎসব পরিবারের সঙ্গে উদযাপনে ইতোমধ্যে রাজধানী ঢাকা ছেড়েছেন নানা শ্রেণি-পেশার মানুষ। ঈদের এক সপ্তাহ আগে থেকেই পরিবারকে গ্রামের বাড়িতে পাঠাতে শুরু করেছেন রাজধানীর কর্মজীবীরা।তবে ঈদের দুদিন আগে মঙ্গলবারই (২৭ জুন) বেশি মানুষকে রাজধানী ছাড়তে দেখা গেছে।

এদিকে মঙ্গলবার রাজধানী ছেড়েছেন ১৯ লাখের বেশি সিম ব্যবহারকারী।তবে সিম দিয়ে ঈদযাত্রায় ঢাকা ছাড়া মানুষের সঠিক সংখ্যা নির্ধারণ করা সম্ভব নয়। একজন ব্যক্তি একাধিক সিম ব্যবহার করতে পারেন। এ ছাড়া ঈদের ছুটিতে ঢাকা ছেড়ে যাওয়া পরিবারগুলোর সঙ্গে শিশুরাও রয়েছে। তাদের নামে সিম নিবন্ধন করা নেই।

বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টের টাইমলাইনে এক পোস্টে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানান, মঙ্গলবার রাজধানী ছেড়েছেন ১৯ লাখ ৫ হাজার ৫৯৩ জন।এর মধ্যে সবচেয়ে বেশি রবির ৯ লাখ ৫৫ হাজার ৭৫৬ জন ব্যবহারকারী রয়েছেন। আর গ্রামীণফোনের ২ লাখ ৩০ হাজার ৮৮৬, বাংলালিংকের ৬ লাখ ১০ হাজার ৬৪১ এবং টেলিটকের ১ লাখ ৮ হাজার ৩১০টি সিম ব্যবহারকারী রাজধানী ছেড়েছেন।

মন্ত্রীর পোস্টে দেখা গেছে, একই সময় রাজধানীতেও মানুষ প্রবেশ করেছেন।তবে সেই সংখ্যা কত তা সঠিকভাবে জানা যায়নি।মন্ত্রীর দেওয়া সিমের হিসাবে, ৭ লাখ ৭৮ হাজার ৫৪৩টি সিম ঢাকায় প্রবেশ করেছে। এর মধ্যে গ্রামীণফোনের ১ লাখ ২৭ হাজার ৫৯৬টি, রবির ১ লাখ ২৩ হাজার ৯৯৩, বাংলালিংকের ৪ লাখ ৫৯ হাজার ৫৩৬ এবং টেলিটকের ৬৭ হাজার ৪১৮টি সিম ব্যবহারকারী রয়েছেন।

উল্লেখ্য, মঙ্গলবার থেকে পবিত্র ঈদুল আজহার সরকারি ছুটি শুরু হয়েছে। এরপর থেকেই ঘরমুখো মানুষের যাতায়াত শুরু হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম