Logo
Logo
×

অন্যান্য

বাংলাদেশে সব ধর্মের মানুষ সমান, প্রথম শ্রেণির নাগরিক: কাদের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ জুন ২০২৩, ০৭:৪৪ পিএম

বাংলাদেশে সব ধর্মের মানুষ সমান, প্রথম শ্রেণির নাগরিক: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে মুসলিম ও অন্যান্য ধর্মাবলম্বী মানুষেরা সবাই সমান। এদেশে সব ধর্মের মানুষের সমান অধিকার, সবাই প্রথম শ্রেণির নাগরিক। 

মঙ্গলবার বিকালে রাজধানীর স্বামীবাগে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব উপলক্ষ্যে ইসকন স্বামীবাগ আশ্রমে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সনাতন ধর্মালম্বীদের শুভেচ্ছা ও শুভ কামনা জানিয়েছেন। প্রধানমন্ত্রী বলেছেন- দুঃসময়ে, দুঃখ-কষ্টে-দুর্যোগে আওয়ামী লীগ সনাতন ধর্মালম্বীদের পাশে ছিল, ভবিষ্যতেও থাকবে। 

সনাতন ধর্মালম্বীদের উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন,  আপনাদের নিজেদের কখনো সংখ্যালঘু মনে করা উচিত না। অন্যান্য ধর্মের মতো আপনারাও দেশের প্রথম শ্রেণির নাগরিক। আপনাদের আর মুসলিম ভোটারের অধিকার সমান। বাংলাদেশের সব মানুষই প্রথম শ্রেণির নাগরিক। সবাই মিলে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছি।

ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মচারীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী কমিটির সদস্য নির্মল চ্যাটার্জি, বাংলাদেশে ভারতের ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারের পরিচালক মৃন্ময় চক্রবর্তী, মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি  মনিন্দ্র কুমার নাথ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম