Logo
Logo
×

অন্যান্য

এক দিনে বছরের সর্বোচ্চ ডেঙ্গি রোগী হাসপাতালে ভর্তি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ জুন ২০২৩, ০৫:৩১ পিএম

এক দিনে বছরের সর্বোচ্চ ডেঙ্গি রোগী হাসপাতালে ভর্তি

ফাইল ছবি

দেশে বছরের সর্বোচ্চ ডেঙ্গি রোগী শনাক্ত হয়েছেন এক দিনে।  গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) ঢাকা ও ঢাকার বাইরে মোট ১৪১ জন ডেঙ্গি রোগী হাসপাতালে ভর্তি হন। এর আগে গত বৃহস্পতিবার সর্বোচ্চ ১১২ জন ডেঙ্গি আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তবে এই সময়ে ডেঙ্গিতে কারো মৃত্যু হয়নি।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত এক দিনে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৮ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩ জন। 

এতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৩৯৭ জন ডেঙ্গি রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩৪৫ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ৫২ জন ডেঙ্গি রোগী ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, চলতি বছর ডেঙ্গি আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ২ হাজার ২৭৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ১ হাজার ৬০৭ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ৬৭২ জন। 

চলতি বছর ডেঙ্গি রোগ থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১ হাজার ৮৬৯ জন। তাদের মধ্যে ঢাকায় ১ হাজার ২৫২ এবং ঢাকার বাইরে ৬১৭ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

উল্লেখ্য, চলতি বছর ডেঙ্গি আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১৩ জন প্রাণ হারিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম