Logo
Logo
×

অন্যান্য

আঞ্চলিক মহাসড়ক থেকে টোল আদায়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

Icon

বাসস

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৩, ১০:১৪ পিএম

আঞ্চলিক মহাসড়ক থেকে টোল আদায়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

আঞ্চলিক মহাসড়কে টোল আদায়ের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলানগর এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশ দেন। একনেকের এ সভায় ১১টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘সরকার হাজার হাজার কোটি টাকা খরচ করে অবকাঠামো নির্মাণ করছে। তাই আঞ্চলিক মহাসড়কে ন্যূনতম হারে হলেও টোল আদায়ের ব্যবস্থা করতে হবে। এতে মানুষের মধ্যে টোল দেওয়ার সংস্কৃতিও গড়ে উঠবে।

সভাশেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সাংবাদিকদের ব্রিফ করেন।

একনেক বৈঠকে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, পরিকল্পনা সচিব সত্যজিত কর্মকার, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন এবং আইএমইডির সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিন।

একনেকে ১১ প্রকল্প অনুমোদন : যুগান্তর প্রতিবেদক জানান, বছরব্যাপী ফল উৎপাদনসহ ১১টি প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক। এসব প্রকল্প বাস্তবায়নে মোট ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ২৫২ কোটি ৬৬ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ৩ হাজার ৬৪৫ কোটি ২১ লাখ টাকা এবং বৈদেশিক ঋণ সহায়তা থেকে ৬০৭ কোটি ৪৫ লাখ টাকা ব্যয় করা হবে। অনুমোদিত প্রকল্পের মধ্যে সিএমএইচ এ ক্যানসার সেন্টার নির্মাণ, ঢাকা শহর সন্নিকটবর্তী এলাকায় ১০টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন এবং সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা নির্মাণ প্রকল্প উলে­খযোগ্য। 

প্রধানমন্ত্রীর কাছে সিএজি’র ৪৭টি অডিট রিপোর্ট হস্তান্তর : বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিএজি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অডিট রিপোর্ট হস্তান্তর করেছেন। মঙ্গলবার সিএজি মোহাম্মদ মুসলিম চৌধুরী প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে দেখা করেন। এ সময় তিনি সংসদে উপস্থাপনের জন্য রাষ্ট্রপতির কাছে জমা দেওয়ার আগে প্রধানমন্ত্রীর মূল্যায়নের জন্য মোট ৪৭টি অডিট রিপোর্ট পেশ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম