Logo
Logo
×

অন্যান্য

নারী নেতৃত্ব তৈরিতে বাংলাদেশ বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে: স্পিকার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৩৮ পিএম

নারী নেতৃত্ব তৈরিতে বাংলাদেশ বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের ডিরেক্টরস প্রোগ্রাম ডেভিড নক্স ও মঙ্গলদীপ ফাউন্ডেশনের ফাউন্ডিং চেয়ারপারসন সারা যাকের।

রোববার স্পিকারের কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ হয়। 

সাক্ষাতকালে তারা ‘ওমেন অব দ্য ওয়ার্ল্ড’ ফেস্টিভ্যাল (ওয়াও ফেস্টিভ্যাল), নারী উন্নয়ন ও লিঙ্গ বৈষম্য নিরসন, বাংলাদেশের নারী নেতৃত্ব এবং নারী নেতৃত্বের প্রতি সামাজিক দৃষ্টিভঙ্গিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, নারীর ক্ষমতায়ন ও নারী নেতৃত্ব তৈরিতে বাংলাদেশ বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে। প্রত্যন্ত এলাকা থেকেও নারীরা বিপুল ভোটে বিজয়ী হয়ে দেশীয় উন্নয়নে নেতৃত্ব দিচ্ছেন। এ সময় তিনি ছেলে ও মেয়ে উভয় সন্তানের ক্ষেত্রে পারিবারিক সব সুযোগ সমভাবে প্রাপ্তি নিশ্চিতকরণের জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান। 

সারা যাকের বলেন, বাংলাদেশের নারীরাও আজ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এদেশের নারীদের বিজয়গাঁথা সর্বসমক্ষে তুলে ধরতে হবে। 

ডেভিড নক্স বাংলাদেশের নারী নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। এ সময় তারা স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে ‘ওমেন অব দ্য ওয়ার্ল্ড’ ফেস্টিভ্যালে (ওয়াও ফেস্টিভ্যাল) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে আমন্ত্রণ জানান।

এ সময় এশিয়াটিক এক্সপেরিয়েন্টাল মার্কেটিং লিমিটেডের নির্বাহী পরিচালক (প্রশাসন) ফারুক আহমেদ, ব্রিটিশ কাউন্সিলের হেড অব আর্টস নাহিন ইদ্রিসসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম