Logo
Logo
×

অন্যান্য

এনার্জি রেগুলেটরি কমিশনে তিন সদস্য নিয়োগ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৫৩ পিএম

এনার্জি রেগুলেটরি কমিশনে তিন সদস্য নিয়োগ

বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) নতুন তিনজন সদস্য নিয়োগ দিয়েছে সরকার।  ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, আবুল খায়ের মো. আমিনুর রহমান ও ড. মো. হেলাল উদ্দিনকে কমিশনের সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তারা আগামী ৩ বছরের জন্য এ পদে বহাল থাকবেন।

বুধবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিইআরসির চেয়ারম্যান ও ৩ জন সদস্যের গত জানুয়ারি মাসে চুক্তির মেয়াদ শেষ হয়। যথারীতি এ পদে আগ্রহীদের কাছ থেকে আবেদন চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এসব পদের বিপরীতে রেকর্ড পরিমাণ ৬৬ জনকে ভাইভার জন্য ডাকা হয়। তাদের মধ্য থেকে ৩ জনকে নিয়োগ প্রদান করা হয়েছে।

ড. হেলাল উদ্দিন কুমিল্লার মুরাদনগরের গাজীপুর গ্রামের বাসিন্দা। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব পদ থেকে সম্প্রতি অবসরে গেছেন তিনি। অবসরোত্তর ছুটি স্থগিতের শর্তে তাকে এ পদে নিয়োগ করা হয়েছে।

আবুল খায়ের মো. আমিনুর রহমানের গ্রামের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শিংজানীতে এবং ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী ব্রাহ্মণবাড়িয়া সদরের চিনাইর গ্রামের বাসিন্দা।

নতুন তিন সদস্য নিয়োগ দেওয়া হলেও এখনো কমিশনের চেয়ারম্যান নিয়োগের বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হয়নি। তবে শিগগিরই এই পদে নিয়োগ আসছে বলে জানা গেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম