Logo
Logo
×

অন্যান্য

এক দিনে আরও ২১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু নেই

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৮:১০ পিএম

এক দিনে আরও ২১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু নেই

ফাইল ছবি

দেশে গত এক দিনে ২১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তবে এই সময় ভাইরাসটিতে কারো মৃত্যু হয়নি। এ নিয়ে চতুর্থ দিনের মতো করোনায় মৃত্যুহীন থাকার সংবাদ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। 

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের ৮৮৩টি পরীক্ষাগারে ২৪ ঘণ্টায় তিন হাজার ৪১৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় তিন হাজার ৪০৪টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৬২ শতাংশ। আগের দিন এই হার শূন্য দশমিক ৭৪ শতাংশ ছিল। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৭ হাজার ২০৮ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা আগের মতোই ২৯ হাজার ৪৪০ জন রয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় ১১২ জন করোনা পজিটিভ রোগীর সেরে ওঠার তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তাদের নিয়ে এ পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৮৮ হাজার ১৪২ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫৯ শতাংশ।

গত এক দিনে শনাক্ত রোগীদের মধ্যে ১৫ জন ঢাকার বাসিন্দা। এছাড়া গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইল ও সিরাজগঞ্জে দুইজন এবং ময়মনসিংহ ও সিলেটে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। 

২০২১ সালের ৫ আগস্ট ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম