Logo
Logo
×

মধ্যপ্রাচ্য

ইরাক থেকে ইসরাইলে ড্রোন হামলা চালাল ইরানপন্থি যোদ্ধারা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩০ পিএম

ইরাক থেকে ইসরাইলে ড্রোন হামলা চালাল ইরানপন্থি যোদ্ধারা

সাম্প্রতিক সময়ে ইসরাইলকে লক্ষ্য করে বেশ কয়েকটি ড্রোন হামলার দাবি করেছে ইরাকের ইসলামিক রেজিস্ট্যান্স। এবার লেবাননে উত্তেজনার মধ্যে ইরাক থেকে ইসরাইলে ড্রোন হামলা চালিয়েছে ইরানপন্থি সশস্ত্রযোদ্ধা। রোববার এক প্রতিবেদনে এ খবর দিয়েছে টাইম অব ইসরাইল।

প্রতিবেদনে বলা হয়েছে, ইরানপন্থি সশস্ত্র গোষ্ঠীগুলোর ইরাকি জোট ইসরাইলে ড্রোন হামলার দাবি করেছে।

এর আগে, ইসরাইলি সামরিক বাহিনী (আইডিএফ) জানায়, তারা রাতজুড়ে ইরাক থেকে আসা একাধিক সন্দেহজনক হামলা আটকে দিয়েছে। এই হামলায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলি দাবি করেছে ইসরইল।

এক টেলিগ্রাম বার্তায় ইরান-সমর্থিত এই সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘গাজায় আমাদের জনগণের সমর্থনে ইরাকের ইসলামিক রেজিস্ট্যান্সের যোদ্ধারা রোববার সকালে ইসরাইলের কৌশলগত অবস্থান লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে’।

গত শীতে, ইরাকের ইসলামিক রেজিস্ট্যান্স ইরাক ও সিরিয়ায় মার্কিন যুক্তরাষ্ট্রের সৈন্যদের বিরুদ্ধে ১৭৫টিরও বেশি রকেট এবং ড্রোন হামলার দাবি করেছে। মার্কিন বাহিনী উভয় দেশে এই গোষ্ঠীর বিরুদ্ধে একাধিক প্রতিশোধমূলক হামলা চালিয়েছে।  অবশ্য গত কয়েক মাসে মার্কিন সেনাদের ওপর হামলা অনেকাংশে কমে গেছে।

গাজায় যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লেবাননে ইরান সমর্থিত এবং হামাসের মিত্র হিজবুল্লাহর সঙ্গে ইসরাইলের উত্তেজনা বাড়ছে। এছাড়া ইয়েমেন ইরাক থেকেও বিভিন্ন সংগঠন ইসরাইলের লক্ষ্যে হামলা এবং পাল্টা আক্রমণের ঘটনা ঘটছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম