Logo
Logo
×

মধ্যপ্রাচ্য

‘ফিলিস্তিনিদের সাহায্য না করলে বুঝতে হবে আপনি ভুল জায়গায় রয়েছেন’ 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২৩, ০৯:৩৩ পিএম

‘ফিলিস্তিনিদের সাহায্য না করলে বুঝতে হবে আপনি ভুল জায়গায় রয়েছেন’ 

পৃথিবীতে এখন আলোচনার কেন্দ্রে রয়েছে ইসরাইল ও ফিলিস্তিন যুদ্ধ৷ আর তাই নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন সাবেক পর্নো তারকা মিয়া খলিফা৷ 

তিনি লেখেন- ‘আপনারা যদি পরিস্থিতির দিকে নজর রাখেন আর ফিলিস্তিনিদের সাহায্য না করেন, তাহলে বুঝতে হবে আপনি ভুল জায়গায় রয়েছেন৷’ আর ফিলিস্তিনকে সমর্থন করায় একটি ব্যবসায়িক চুক্তি হাতছাড়া হয়েছে তার। এতে বিপাকে পড়েছেন তিনি।

রেডিওর সঞ্চালক এবং বিখ্যাত কানাডিয়ান সম্প্রচারক টড শাপিরোর সঙ্গে ব্যবসা নিয়ে একটি চুক্তি হওয়ার কথা ছিল মিয়া খলিফার; কিন্তু তিনি লাগাতার ফিলিস্তিনিদের সমর্থনে এক্স (টুইটার) বার্তা প্রকাশ করে যাওয়ায় তার সঙ্গে সব সম্পর্ক ভেঙে ব্যবসায়িক চুক্তিটি বাতিল করেছেন কমেডিয়ান টড শাপিরো।

মিয়া খলিফা লেখেন- ফিলিস্তিনের অবস্থা দেখার পরও আপনি যদি তাদের সাপোর্ট না করেন, তাহলে আপনি বর্ণবাদের উলটো দিকে রয়েছেন। আর এটা ঠিক ইতিহাস প্রমাণ করে দেবে।

অন্য একটি টুইটারে লেখেন- ‘কেউ প্লিজ ফিলিস্তিনের বিপ্লবীদের বলুন, তাদের ফোন ঘুরিয়ে হরিজন্টালভাবে ভিডিও করতে।’

এসব লেখায় মিয়ার ওপর ক্ষুব্ধ হন টড শাপিরো। এক টুইট বার্তায় তিনি লেখেন- ‘কী ভয়ংকর একটা টুইট মিয়া খালিফার। এসব দেখে তোমাকে এখনই বরখাস্ত করা হলো। জাস্ট অসহ্য একেবারে। দয়া করে একটু মানুষ হও। তুমি মৃত্যু, ধর্ষণ, মারামারি, বন্দি বানানো এগুলোকে সমর্থন করছ! কোনো ভাষা নেই। এই কঠিন সময় মানুষ হিসেবে আমাদের একে অন্যের পাশে থাকা উচিত। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করব যাতে তুমি মানুষের মতো মানুষ হও।’

টড শাপিরোর টুইটের অবশ্য জবাব দিয়েছেন মিয়া খলিফা। তিনি জানিয়েছেন, তার কাছে ভিডিও আছে। কেউ যেন চাপ না নেয়। ইতিহাস প্রমাণ করবে যে, কিভাবে তারা বর্ণবাদের হাত থেকে উদ্ধার করেছিল নিজেদের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম