Logo
Logo
×

গণমাধ্যম

সংখ্যালঘুদের নিয়ে ভারতীয় মিডিয়ার প্রোপাগান্ডার প্রতিবাদ বিএজের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৭ পিএম

সংখ্যালঘুদের নিয়ে ভারতীয় মিডিয়ার প্রোপাগান্ডার প্রতিবাদ বিএজের

ভারতের কতিপয় গণমাধ্যমে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের বানোয়াট গল্প প্রচার ও প্রোপাগান্ডা চালিয়ে সাম্প্রদায়িক উসকানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব জার্নালিস্ট-বিএজে। 

ছাত্র-জনতার অবিস্মরণীয় অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত হয়ে ভারতে পালিয়ে যাওয়া আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ইন্ধনে ভারতীয় কিছু গণমাধ্যম এমন অপকর্মে লিপ্ত হয়েছে বলে মনে করেন বিএজে নেতারা। 

অবিলম্বে এ ধরনের অসত্য ও বায়োবীয় প্রচারণা বন্ধ করার আহ্বান জানিয়ে বিএজে সভাপতি এম আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক আহমদ মতিউর রহমান বলেন, তিলকে তাল করে প্রচার করে ভারতীয় মিডিয়া প্রকারান্তরে তাদের বিশ্বাসযোগ্যতা হারাচ্ছে। রাজনৈতিক পালাবদলের পর বাংলাদেশে বিচ্ছিন্নভাবে যে সহিংস ঘটনা ঘটেছে তা স্রেফ রাজনৈতিক, ধর্মীয় বা সাম্প্রদায়িক নয়।

বিবৃতিতে বিএজে নেতারা ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনালাপকালে সে দেশের সাংবাদিকদের বাংলাদেশে এসে সরেজমিনে পরিদর্শন করে রিপোর্ট করার জন্য অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনূস যে আহ্বান জানিয়েছেন তাকে সাধুবাদ জানান।এ আহ্বানে সাড়া দিয়ে দূরভিসন্ধিমূলক প্রোপাগান্ডা থেকে বিরত থাকারও অনুরোধ জানান নেতারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম