Logo
Logo
×

সাহিত্য

ভোলায় গড়ে উঠেছে ‘পাঠশালা বুক সেন্টার’

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২৩, ০২:৪৩ পিএম

ভোলায় গড়ে উঠেছে ‘পাঠশালা বুক সেন্টার’

বইয়ের সঙ্গে বাঙালির সখ্য পুরনো। কিন্তু পছন্দের বই পেতে কমবেশি সব পাঠককে ভোগান্তি পোহাতে হয়। নীলক্ষেত, কাটাবনে পছন্দের বই পাওয়া যায়। কিন্তু ঢাকার বাইরে চাহিদানুযায়ী বই পাওয়া বেশ দুষ্কর। আর সেসব চাহিদা মেটাতে গড়ে উঠেছে বিভিন্ন অনলাইন বুকশপ। এর মধ্যে ভোলায় গড়ে উঠেছে ‘পাঠশালা বুক সেন্টার’। 

শুধু পাঠক নয়, আরও অনেক ক্ষুদ্র বই বিক্রিতেও এগিয়ে এসেছে তারা। তেমনি প্রকাশক ও লেখকরা পাঠশালাতে বই প্রদান করে চাহিদা পূরণ করছেন।

পাঠশালা বুক সেন্টারের পথচলা শুরু ২০০৭ সালের ২১ ফেব্রুয়ারি। বাংলা স্কুল মোড়ে ছোট এক দোকানে স্বল্পসংখ্যক বই নিয়ে। তাদের লক্ষ্য ছিল দেশের সবখানে বই পৌঁছে দেওয়া। বিশেষ করে চাকরিজীবী না হয়ে নিজে উদ্যোক্তা হওয়ার। সঙ্গে সঙ্গে দেশের মানুষের জন্য নতুন কর্মসংস্থান গড়ে তোলার।

পাঠশালা বুক সেন্টার জানায়, আমাদের মূল উদ্দেশ্য— সবার কাছে বই পৌঁছে দেওয়া। এ ছাড়া শিশুদের বিজ্ঞানমনস্ক গড়ে তোলা দায়িত্ব মনে করে পাঠশালা। আর সেই লক্ষ্য ‘অন্যরকম বিজ্ঞান’ বাক্স নামে ২০ থেকে ৫০ ধরনের এক্সপেরিমেন্ট করার মতো সায়েন্স কিট সংগ্রহে রয়েছে। অন্যদিকে ধর্মীয় বইয়েরও রয়েছে পাঠশালাতে বিশাল সমাহার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম