Logo
Logo
×

লাইফ স্টাইল

প্রেমে কেন ধোঁকা দিচ্ছে সঙ্গী? নেপথ্যের কারণ জানালেন বিশেষজ্ঞ

Icon

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশ: ৩০ জুলাই ২০২৪, ১০:৫৭ পিএম

প্রেমে কেন ধোঁকা দিচ্ছে সঙ্গী? নেপথ্যের কারণ জানালেন বিশেষজ্ঞ

ছবি: সংগৃহীত

প্রেমে ছিলেন বহু বছর ধরে। হঠাৎ করে দেখলেন সঙ্গী আপনাকে ধোঁকা দিতে শুরু করেছে। তারপর হঠাৎ একদিন সব শেষ। 

বিশেষজ্ঞরা বলছেন, সম্পর্কে ধোঁকা ব্যাপারটা ধুম করে আসে না। বহুদিন ধরে অনেক কিছু জমে গিয়ে তৈরি হয় ধোঁকার পাহাড়। এই ধোঁকা ব্যাপারটা কিন্তু আগে থেকেই একটা ছকের মধ্যে থাকে। যেখানে একজন সেই ছক তৈকি করে, আর অন্যজন সেই ছকের মধ্যে পড়ে যান। নেপথ্যের কারণ-

১.বহুদিন সম্পর্কে থাকার পর বোরডম ঘিরে ধরে অনেককেই। তাই রোজকার একঘেয়ে জীবন থেকে বা বলা ভালো একঘেয়ে সম্পর্ক থেকে সরিয়ে নেওয়ার জন্য মানুষ নতুন কিছুর দিকে ঝুঁকতে শুরু করেন। আর তার ফলেই পুরনো সম্পর্কে ছেদ আসে।

২.অনেকে আবার প্রতিশোধস্পৃহা থেকেও সঙ্গীকে ধোঁকা দিতে শুরু করেন। যেমন- আগের কোনো সম্পর্কে ধোঁকা খাওয়ার পর মনের মধ্যে রাগ পুষে রাখেন অনেকেই। সেই রাগই প্রতিফলিত হয় পরের সম্পর্কে। আর যার কারণে ধোঁকা।

৩.সম্পর্কে থেকেও যদি কেউ খুশি না থাকেন তাহলে অনেকেই সুখ খোঁজার জন্য অন্য আরেকটি সম্পর্কের আশ্রয় নেন। আর সেই কারণেই পুরোনো সম্পর্কের সঙ্গে ধোঁকার আলাপ।

৪) সমীক্ষা বলছে- একটা সম্পর্ক থেকে বের হতে বেশিরভাগ মানুষ ধোঁকাকে হাতিয়ার করেন। অর্থাৎ যদি সঙ্গীকে হঠাৎ করেই খারাপ লাগা শুরু হয়, কিন্তু কিছুতেই তাকে ছাড়া না যায়, তাহলে অনেকেই ধোঁকার সাহায্য নিয়ে টাটা বাই বাই করে দেন পুরনো প্রেমিক বা প্রেমিকাকে। 
বিশেষজ্ঞরা বলছেন, এই হাতিয়ারের কোনো বিকল্প নেই। 

সূত্র: সংবাদ প্রতিদিন 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম