Logo
Logo
×

আইন-বিচার

আগাম জামিনের পরিবর্তে দুই আসামিকে পুলিশে দিলেন হাইকোর্ট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০১:২৩ এএম

আগাম জামিনের পরিবর্তে দুই আসামিকে পুলিশে দিলেন হাইকোর্ট

অপরাধের গুরুত্ব বিবেচনায় দুই আসামিকে আগাম জামিন না দিয়ে পুলিশে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। 

রোববার বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের হাইকোর্ট বেঞ্চ তাদের আগাম জামিন আবেদন খারিজ করে আদেশ দেন। পরে তাদের শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়। 

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাব উদ্দিন আহম্মদ টিপু ও মো. মুজিবুর রহমান মুজিব। আসাপিপক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. মাগফুর রহমান শেখ।

১৩ এপ্রিল নোয়াখালীর বেগমগঞ্জ থানায় মামলা করেন শরীফপুর ইউনিয়নের বাবুনগর গ্রামের নুরুল ইসলাম। 

মামলার এজাহার মতে, আসামিদের সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ চলছিল। এ অবস্থায় ১২ এপ্রিল আসামিরা হামলা চালিয়ে রক্তাক্ত জখম করেন। এতে একজনের কবজিতে কোপ পড়ে। আরেকজনের মাথায় কোপ পড়ে। কাটা স্থানে ১১টি সেলাই দিতে হয়েছে। এছাড়াও স্বর্ণের চেইন, নগদ ২৫ হাজার টাকা নিয়ে যান আসামিরা। পাশাপাশি একটি নিশান গাড়ি ভাঙচুর করেন। এ মামলার এক নম্বর আসামি গোলাম সারোয়ার (৪৫) ও দুই নম্বর আসামি মো. মফিজ মিয়া (৫৫) হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন।

সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাব উদ্দিন আহম্মদ টিপু জানান, শুনানিতে আবেদনকারীদের আইনজীবী এজাহারের বর্ণনা গোপন করেছিলেন। মূল যে অভিযোগ সেটা উপস্থাপন করেননি। রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসাবে আদালতে সচিত্র প্রতিবেদন তুলে ধরি। হামলায় জখম হওয়া তিনজন ভিকটিম হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ কথাগুলো গোপন রাখা হয়েছে। পরে আদালত আইনজীবীর প্রতি উষ্মা প্রকাশ করে আসামিদের আগাম জামিন আবেদন খারিজ করে পুলিশের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন। পরে তাদের শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম