Logo
Logo
×

আইন-বিচার

আরেক আইনজীবীর ছয় সপ্তাহের আগাম জামিন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ মার্চ ২০২৪, ০৮:৪৭ পিএম

আরেক আইনজীবীর ছয় সপ্তাহের আগাম জামিন

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে হট্টগোল-মারামারির মামলায় বিএনপিপন্থি আইনজীবী নূরে আলম সিদ্দিকী ওরফে সোহাগ আগাম জামিন পেয়েছেন।

আগাম জামিন চেয়ে তার করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। 

আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন চান সোহাগ। তার পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী তৌফিক ইনাম ও মো. আকতার রসুল মুরাদ। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মাহফুজুর রহমান। 

হাইকোর্ট সোহাগকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন বলে জানান আইনজীবী আকতার রসুল মুরাদ।

উল্লেখ্য, ভোট গণনা নিয়ে মারধরের ঘটনায় ২০ জনের নাম উল্লে­খ করে আরও ৩০ থেকে ৪০ জন অজ্ঞাতনামার বিরুদ্ধে গত ৮ মার্চ বিকালে রাজধানীর শাহবাগ থানায় মামলা করেন সহকারী অ্যাটর্নি জেনারেল এস আর সিদ্দিকী সাইফ। মামলায় তাকে হত্যাচেষ্টার অভিযোগ আনেন সহকারী অ্যাটর্নি জেনারেল।  সেখানে আইনজীবী নাহিদ সুলতানাকে প্রধান আসামি করা হয়। নাহিদ সুলতানা সমিতির নির্বাচনে সম্পাদক পদে অংশ নেন। এ ছাড়া মো. রুহুল কুদ্দুসকে (কাজল) দ্বিতীয় আসামি করা হয়, যিনি বিএনপির নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) থেকে সম্পাদক পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। মারধরের অভিযোগে করা মামলায় ইতোমধ্যে মো. রুহুল কুদ্দুসসহ ছয়জন গ্রেফতার হয়েছেন। রিমান্ড শেষে তাদের কারাগারে পাঠানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম