Logo
Logo
×

আইন-বিচার

সাবেক এমপি সুলতানার বিরুদ্ধে চার্জশিট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪২ পিএম

সাবেক এমপি সুলতানার বিরুদ্ধে চার্জশিট

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাবেক সংসদ সদস্য (সংরক্ষিত নারী আসন) ও জাতীয়তাবাদী মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক দাউদ হোসেন। আদালত চার্জশিট গ্রহণ করেন। এরপর আদালত মামলাটি বিচারের জন্য বদলির আদেশ দেন। 

২০২২ সালের ৬ নভেম্বর রাজধানীর পল্টন থানায় সুলতানার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল হামিদ। ওই দিন বরিশালে বিএনপির সমাবেশ থেকে ঢাকায় ফেরার পর গুলশানে যাওয়ার পথে সুলতানাকে আটক করে র‌্যাব-৩। পরে তাকে গ্রেফতার দেখানো হয়।এরপর তিনি উচ্চ আদালত থেকে জামিন পান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২২ সালের ১ সেপ্টেম্বর বিএনপির কর্মসূচি চলাকালে প্রকাশ্যে গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বক্তব্য দেন সুলতানা আহম্মেদ। সেখানে তিনি উসকানিমূলক ও আপত্তিকর কথা বলেন। এ ছাড়া দেশে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ স্বাধীনতাযুদ্ধ ও বিচার বিভাগকে প্রশ্নবিদ্ধ করার উদ্দেশ্যে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম