Logo
Logo
×

আইন-বিচার

আদালত থেকে নথি চুরি, কারাগারে নারী আইনজীবী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ নভেম্বর ২০২৩, ১০:১১ পিএম

আদালত থেকে নথি চুরি, কারাগারে নারী আইনজীবী

আদালত থেকে নথি চুরি ও বিচারকের আদেশ মুছে ফেলার অভিযোগে করা মামলায় এক নারী আইনজীবীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার আইনজীবী শামিমা আক্তার শিউলী আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান তার জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কারাগারে যাওয়া আইনজীবীর নাম শামিমা আক্তার শিউলী। 

মামলার বিবরণে জানা যায়, ২৫ অক্টোবর সকালে রোকসানা আলম নূরে আলম পিন্টুসহ ৮ জনের বিরুদ্ধে একটি পিটিশন মামলার আবেদন করেন। এ মামলার আইনজীবী ছিলেন শামীমা আক্তার শিউলী। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা না পাওয়ায় আবেদনটি খারিজ করে দেন। পরে আইনজীবী শিউলী সেদিন আনুমানিক ২টায় আদালতে উপস্থিত হয়ে আবেদন খারিজের বিষয়টি জানতে পারেন।

একপর্যায়ে আইনজীবীর সহকারী মামলার নথিটি দেখার কথা বলে আদালত থেকে চুরি করেন। বেঞ্চ সহকারী আইনজীবীর চেম্বারে গিয়ে তার কাছে নথিটি ফেরত চাইলে শিউলী নথির ওপরে পেনসিল দিয়ে ম্যাজিস্ট্রেটের লেখা আদেশ ইরেজার দিয়ে মুছে ফেলেন ও তার নামীয় ওকালতনামা এবং নথিতে থাকা কোর্ট ফি ছিঁড়ে রেখে দেন। এ অভিযোগে ২৯ অক্টোবর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত নং-২২’র বেঞ্চ সহকারী মো. রাকিব চৌধুরী মামলাটি করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম