Logo
Logo
×

আইন-বিচার

সেই আইটি প্রকৌশলীকে থানায় হস্তান্তর, ‘জঙ্গি সম্পৃক্ততার’ অভিযোগ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৫:২৮ পিএম

সেই আইটি প্রকৌশলীকে থানায় হস্তান্তর, ‘জঙ্গি সম্পৃক্ততার’ অভিযোগ

রাজধানীর বনানী এলাকা থেকে তুলে নেওয়ার ৩৩ ঘণ্টা পর সেই আইটি প্রকৌশলী কামরুল হাসান সাব্বিরকে থানায় হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার ভোর ৪টার দিকে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করে তাকে বনানী থানায় হস্তান্তর করেছে র‌্যাব। মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। 

বনানী থানার উপ-পরিদর্শক এসএম শামছুর রহমান জানান, কামরুল হাসান সাব্বিরকে র‌্যাব সন্ত্রাসবিরোধী আইনে মামলা দিয়ে থানায় হস্তান্তর করেছে। তাকে আদালতে পাঠানো হয়েছে। 

সাব্বিরের এক স্বজন আরিফ বলেন, ভোর ৪টায় সাব্বিরকে থানায় সোপর্দ করা হয়েছে। শুনেছি কিসব বইপত্র দিয়ে তাকে মামলা দেওয়া হয়েছে। 

কামরুল হাসান সাব্বির বনানীর ‘টাইগার আইটি’ নামে একটি প্রতিষ্ঠানে সাইবার সিকিউরিটি কর্মকর্তা হিসেবে কাজ করেন। 

গত ২৪ সেপ্টেম্বর সন্ধ্যা পৌনে ৭টার দিকে সাদা পোশাকে কয়েকজন ব্যক্তি নিজেদের ‘প্রশাসনের লোক’ বলে বনানীর ওই অফিসের নিচ থেকে কামরুল হাসান সাব্বিরকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। 

এই ঘটনায় তার স্ত্রী রহিমা আক্তার  থানায় গিয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে তিনি সাংবাদিকদের জানান, তার স্বামী অফিস থেকে নিচে নামার পর একদল লোক জোর করে তাকে (সাব্বির) মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এ সময় তার স্বামীর সঙ্গে একজন সহকর্মী ছিলেন। ঘটনাস্থল থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। তুলে নেওয়ার সময় তার স্বামীকে রাতে বাসায় ফিরিয়ে দেওয়ার কথাও জানিয়ে যায় অজ্ঞাত ওই ব্যক্তিরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম