Logo
Logo
×

আইন-বিচার

দুর্নীতির অনুসন্ধান ঠেকাতে আপিল বিভাগে কাজী সালাউদ্দিন ও সালাম মুর্শেদী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ জুন ২০২৩, ১০:০২ পিএম

দুর্নীতির অনুসন্ধান ঠেকাতে আপিল বিভাগে কাজী সালাউদ্দিন ও সালাম মুর্শেদী

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন ও সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী তাদের বিরুদ্ধে ফিফা এবং সরকারের দেওয়া অর্থ নিয়ে দুর্নীতি, অর্থপাচার, অর্থ আত্মসাৎ ও জালিয়াতির অভিযোগ অনুসন্ধান করতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়েছেন।

আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় গত বৃহস্পতিবার কাজী সালাউদ্দিন ও আবদুস সালাম মুর্শেদী আবেদনটি (লিভ টু আপিল) করেন।

শনিবার বিষয়টি নিশ্চিত করে তাদের পক্ষের আইনজীবী সাঈদ আবদুল্লাহ আল মামুন খান বলেন, আপিল বিভাগের চেম্বার আদালতের কার্যতালিকায় লিভ টু আপিলটি এলে রোববার শুনানি হতে পারে।

বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী ও সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ সংস্থাটির কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান চেয়ে গত মে মাসে হাইকোর্টে রিট আবেদন করেন সুপ্রিমকোর্টের আলোচিত আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। রিটের প্রাথমিক শুনানি নিয়ে ১৫ মে হাইকোর্ট রুলসহ আদেশ দেন।

কাজী সালাউদ্দিন, সালাম মুর্শেদী ও সোহাগসহ বাফুফের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি, অর্থপাচার, অর্থ আত্মসাৎ ও জালিয়াতির অভিযোগ অনুসন্ধান করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিতে বিবাদীদের নিষ্ক্রিয়তা/ব্যর্থতা কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চাওয়া হয় রুলে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম