Logo
Logo
×

আইন-বিচার

সুপ্রিমকোর্টে বিএনপি-আওয়ামীপন্থি আইনজীবীদের পালটাপালটি সমাবেশ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ এপ্রিল ২০২৩, ০৯:৪৬ পিএম

সুপ্রিমকোর্টে বিএনপি-আওয়ামীপন্থি আইনজীবীদের পালটাপালটি সমাবেশ

ঈদুল ফিতর ও অবকাশকালীন ছুটির পর প্রথম দিনে পালটাপালটি সমাবেশ করেছেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা। 

রোববার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বিএনপিপন্থি আইনজীবীরা সুপ্রিমকোর্ট বার প্রাঙ্গণে বিক্ষোভ মিছিলও করেছেন। ‘ভোট ডাকাতি ও আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদ’ নামে সমাবেশ করেন তারা।

সমাবেশে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিমকোর্ট বারের সাবেক সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভ‚ইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল প্রমুখ।

অপর দিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের নেতৃত্বে আওয়ামীপন্থি আইনজীবীরা শান্তি সমাবেশ করেন। এ সময় উপস্থিত ছিলেন সমিতির সম্পাদক আবদুন নূর দুলাল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, গিয়াস উদ্দিন আহম্মদ, আইনজীবী একেএম তৌহিদুর রহমান, সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী মো. মাহমুদুল করিম (রতন), আইনজীবী চৈতালী চক্রবর্তীসহ বিপুলসংখ্যক আইনজীবী। 

গত ১৫ ও ১৬ মার্চ হট্টগোল, হামলা, মামলা, ভাঙচুর, সাংবাদিক পেটানো, প্রধান বিচারপতির কাছে নালিশ ও ধাক্কাধাক্কির মধ্য দিয়ে অনুষ্ঠিত সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচন অনুষ্ঠিত হয়। বিএনপিপন্থিরা এ নির্বাচন বর্জন করায় ১৪টি পদের সব কয়টিতে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল জয়ী হয়। এর পর থেকে নতুন নির্বাচনের দাবিতে বিএনপিপন্থি আইনজীবীরা আন্দোলন করে আসছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম